নেদারল্যান্ডসকে হারিয়ে যা বললেন শান্ত

প্রকাশিত: জুন ১৪, ২০২৪; সময়: ৮:১৮ পূর্বাহ্ণ |
খবর > খেলা
নেদারল্যান্ডসকে হারিয়ে যা বললেন শান্ত

পদ্মাটাইমস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ঠিক আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হেরেছিল বাংলাদেশ। তাতে সমালোচনার মুখে পড়ে নাজমুল হোসেন শান্তর দল। তবে বিশ্বকাপে এসে ঘুরে দাঁড়ায় টাইগাররা।

নিজেদের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের দেখা পেয়েছিল তারা। এরপর দক্ষিণ আফ্রিকার হারলেও আজ নেদারল্যান্ডসকে হারিয়েছে। তাতে ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে সুপার এইটে এক পা দিয়ে রাখলো টাইগাররা।

আজ কিংসটনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৬৪ রান করেন সাকিব।

তাছাড়া ৩৫ রান এসেছে তানজিদ তামিমের ব্যাট থেকে। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রানের বেশি করতে পারেনি নেদারল্যান্ডস।

ম্যাচ শেষে ব্রডকাস্টারকে দেওয়া সাক্ষাৎকারে শান্ত বলেন, ‘দলের সবাই নিজেদের প্রমাণ করেছে। এই ম্যাচ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসর থেকেই ব্যাটিংয়ে অধারাবাহিক সাকিব। চলমান বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেও রান পাননি। আর তাতে সমালোচনাও শুনতে হয়েছে তাকে।

অবশেষে রানে ফিরেছেন অভিজ্ঞ এই ব্যাটার। আজ পেয়েছেন ফিফটির দেখাও। ডাচদের বিপক্ষে ৩৮ বলে ফিফটি করেছেন তিনি। শেষ পর্যন্ত ৪৬ বলে অপরাজিত ৬৪ রান করছেন সাকিব।

সাকিবকে নিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘শেষ কয়েকটা ইনিংসে তিনি রানের জন্য লড়াই করেছিলেন, কিন্তু আজ তিনি তার দক্ষতা দেখিয়েছেন।

ব্যাটারদের নিয়ে শান্ত বলেন, ‘ব্যাটারদের জন্য খুব কঠিন ছিল কিন্তু তারা দুর্দান্ত খেলেছে।’ বোলারদের নিয়ে শান্ত বললেন, ‘আমরা সবাই জানি মুস্তাফিজুর কতটা দক্ষ। এছাড়া চাপের মুখেও ভালো বোলিং করেছে রিশাদ। আমার মনে হয় সব বোলারই ভালো করেছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে