গুরুদাসপুরে চামড়া সংরক্ষণে ৩৯টি ধর্মীয় প্রতিষ্ঠানে বিনামূল্যে লবণ বিতরণ

প্রকাশিত: জুন ১৫, ২০২৪; সময়: ৬:২২ অপরাহ্ণ |
গুরুদাসপুরে চামড়া সংরক্ষণে ৩৯টি ধর্মীয় প্রতিষ্ঠানে বিনামূল্যে লবণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর (নাটোর) : নাটোরে গুরুদাসপুরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কুরবানির দানের চামড়া সংরক্ষনে উপজেলার ৩৯টি ধর্মীয় প্রতিষ্ঠানে বিনামূল্যে লবণ বিতরণ করা হয়েছে। কোরবানির চামড়া সংরক্ষণের জন্য বিভিন্ন এতিমখানা,কওমি মাদ্রাসা, হাফিজিয়া মাদ্রাসা এবং লিল্লাহ বোর্ডিংয়ের প্রতিনিধিদের মাঝে বিনামূল্যে ৪২ বস্তা লবণ বিতরণ করা হয়।

শনিবার (১৫ জুন) দুপুরে গুরুদাসপুর উপজেলা চত্তরে উপজেলা প্রশাসনের আয়োজনে ওই লবণ বিতরণ করা হয়েছে। গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তারের সভাপতিত্বে লবণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুরুদাসপুর পৌর মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা। এছাড়াও বিভিন্ন এতিমখানা কওমি ও হাফিজিয়া মাদ্রাসা এবং লিল্লাহ বোর্ডিং এর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তার বক্তব্যে বলেন, “ঈদুল আযহা উপলক্ষে কোরবানি দাতারা তাদের পশুর চামড়া বিভিন্ন এতিমখানা মসজিদ এবং মাদ্রাসায় দান করেন। যে সকল প্রতিষ্ঠানে চামড়া দান করা হয় তারা প্রাপ্ত চামড়ায় যথা সময়ে লবণ দিতে পারেন না আর্থিক অসচ্ছলতার কারণে। এ কারণে অনেক চামড়া নষ্ট হয়ে যায়। সেই সাথে দান গ্রহণকারী প্রতিষ্ঠানগুলোও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হন। দান করা কোরবানির চামড়া যাতে এক ইঞ্চিও নষ্ট না হয় সেই জন্যেই বিনামূল্যে এই লবণ বিতরণ করা হচ্ছে।

প্রতিষ্ঠানগুলো হলেন, গুরুদাসপুর উপজেলার খামার পাথুরিয়া মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসা, ধানুরা হাফিজিয়া কওমি মাদ্রাসা, বিয়াঘাট সিয়ানপাড়া হাফিজিয়া মাদ্রাসা, চাঁচকৈর রসুন হাটা মাদ্রাসা, চাঁচকৈর বাঁশহাটা হাফিজিয়া মাদ্রাসা, উত্তর নারিবিাড়ী জান্নাতুল বাকি হাফিজিয়া মাদ্রাসাসহ মোট ৩৯ টি প্রতিষ্ঠানে ৪২ বস্তা লবন বিতরণ করা হয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে