‘রাজশাহীর উন্নয়ন ম্নান করতে পরিবারসহ মেয়র লিটনকে নিয়ে ষড়যন্ত্র’

প্রকাশিত: জুন ১৬, ২০২৪; সময়: ১২:১৬ অপরাহ্ণ |
‘রাজশাহীর উন্নয়ন ম্নান করতে পরিবারসহ মেয়র লিটনকে নিয়ে ষড়যন্ত্র’

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএইচ খায়রুজ্জামান লিটন ও তাঁর পরিবারের সদস্যদের নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। আওয়ামী লীগের জনবিচ্ছিন্ন কিছু নেতা কোনোভাবেই সুবিধা করতে না পেরে ঈর্ষান্বিত হয়ে জাতীয় চার নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের ছেলে খায়রুজ্জামান লিটনকে নানাভাবে কোনঠাসা করার চেষ্টা করছে।

এ নিয়ে সাামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় চলছে। নগরবাসী স্পষ্ট করে বলছেন, খায়রুজ্জামান লিটন যখন রাজশাহী নগরকে দেশের মধ্যে উন্নয়নে মডেল সিটিতে পরিনত করেছেন। আরও দীর্ঘমেয়াদী উন্নয়নে সাড়ে চার হাজার কোটি টাকার প্রকল্প যখন হাতে নিয়েছেন তখন রাজশাহীর উন্নয়ন থামিয়ে দিতে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের বিরুদ্ধে নানা অসত্য ও কল্পিত কাহিনী প্রতিবেদন করে ছড়ানো হচ্ছে। এ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন রাজশাহী নগরীর বিশিষ্টজনেরা। তারা বলছেন, রাজশাহী নগরীর চলমান উন্নয়ন ও রাজনৈতিকভাবে মেয়র লিটনকে হেয় করতে এমন প্রপাগান্ডা ছড়ানো হচ্ছে।

সম্প্রতি তিনটি গণমাধ্যমে সিন্ডিকেট করে ‘বিদেশে টাকা পাচারের নীলনকশা’ শিরোনামে প্রকাশিত সংবাদের কিছু অংশে খায়রুজ্জামান লিটন ও তার পরিবারকে জড়িয়ে মিথ্যা, উদ্দেশ্যপ্রণোদিত এবং মানহানিকর তথ্য তুলে ধরা হয়েছে। এসব বিভ্রান্তিকর তথ্য এবং অভিযোগে ব্যক্তিগতভাবে ব্যথিত হয়েছেন শহীদ কামারুজ্জামানের পরিবার। নগরবাসীও বিব্রত হয়েছে।

মেয়র লিটন বলেন, তার দীর্ঘ সংগ্রাম মুখর স্বচ্ছ রাজনৈতিক ইমেজকে অন্যায়ভাবে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। লিটন মনে করেন, আন্তর্জাতিক নেটওয়ার্কের সঙ্গে নেতিবাচকভাবে আমার ও আমার স্ত্রী এবং মেয়ের নাম যুক্ত করার বিষয়টি নিঃসন্দেহে গভীর উদ্দেশ্যপ্রণোদিত কোন সুদূর প্রসারি ষড়যন্ত্রের অংশ।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী-২ (সদর) আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, দীর্ঘ তিন মেয়াদ জুড়ে খায়রুজ্জামান লিটন অক্লান্ত প্রচেষ্টা এবং সদিচ্ছার মাধ্যমে সুন্দর এবং বাসযোগ্য শহর হিসেবে রাজশাহীকে তিলে তিলে গড়ে তুলেছেন। যা জাতীয় এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভ করেছে। অর্থনৈতিক এবং বাণিজ্যিকভাবে এই নগরীকে আরো এগিয়ে নিতে তিনি সরকারের কাছে এই নগরীতে একটি নদীবন্দর তৈরির চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অথচ তার বিরুদ্ধে রাজনৈতিক একটি প্রতিপক্ষ নানাভাবে ষড়যন্ত্র শুরু করেছে।

সাংসদ শফিকুর রহমান বাদশা মনে করেন, রাজশাহীর উন্নয়ন থামাতে ও রাজনৈতিকভাবে বেকায়দায় ফেলতে জনপ্রিয় নেতা খায়রুজ্জামান লিটন ও তার পরিবারের সদস্যদের নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। অবিলম্বে এমন ষড়যন্ত্র বন্ধের আহ্বান জানান তিনি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে