হেড করতে গিয়ে নাক ভেঙেছেন এমবাপে

প্রকাশিত: জুন ১৮, ২০২৪; সময়: ১১:৩০ পূর্বাহ্ণ |
খবর > খেলা
হেড করতে গিয়ে নাক ভেঙেছেন এমবাপে

পদ্মাটাইমস ডেস্ক : ইউরোয় ‘ডি’ গ্রুপ থেকে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ফ্রান্স-অস্ট্রিয়া। যেখানে ১-০ গোলের জয় পেয়েছে ফ্রান্স। জয়ের দিনে একটা দুসংবাদও সঙ্গী হয়েছে ফরাসিদের। এই ম্যাচে খেলার সময় নাক ভেঙেছে কিলিয়ান এমবাপের।

ম্যাচের ৯০তম মিনিটে্র ঘটনা। হেড করতে গিয়ে কেভিন দানসোর সঙ্গে সংঘর্ষ হয় এমবাপের। দানসোর কাঁধের সঙ্গে নাখ লাগে এমবাপের। সঙ্গে সঙ্গে তার নাক দিয়ে ঝরঝর করে রক্ত পড়ছিল। ঝুঁকি না নিয়ে এই তারকাকে মাঠে থেকে তুলে নেন দিদিয়ের দেশম।

এএফপি জানিয়েছে, তার নাক ভেঙেছে। ডুসেলডর্ফের একটি হাসপাতালেও নেওয়া হয়েছিল এমবাপেকে। স্থানীয় সময় রাত ১টার দিকে হাসপাতাল ছেড়ে দলের সঙ্গে যোগ দেন তিনি। ফ্রান্স ফুটবল ফেডারেশনের (এফএফএফ) সভাপতি জানিয়েছেন, নতুন পরীক্ষার পর দলের মেডিকেল স্টাফরা মনে করছেন এমবাপের নাকে ‘অস্ত্রোপচারের প্রয়োজন নেই’।

মাস্ক পরে এমবাপেকে মাঠে নামতে হবে বলে জানিয়েছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। এফএফএফর বিবৃতিতে বলা হয়, ‘একটি মাস্ক বানানো হবে, চিকিৎসার পর যেটি পরে মাঠে ফিরবেন তিনি।’

তবে ফ্রান্সের কোচ দেশমের কথায় বোঝা গেল, নেদারল্যান্ডসের বিপক্ষে আসন্ন ম্যাচে এমবাপের খেলা নিয়ে তিনি খুব একটা আশাবাদী নন, ‘তার নাকের অবস্থা খারাপ। আমাদের অপেক্ষা করতে হবে। মেডিকেল টিম এ নিয়ে কাজ করছে। কী হয় এবং (সুস্থ হয়ে উঠতে) কত দিন লাগে সেটি জানতে আমাদের অপেক্ষা করতে হবে।

এটি আমাদের জন্য খুব খারাপ খবর। অবশ্যই তাকে ছাড়া কিংবা তাকে নিয়ে ফ্রান্স দল একইরকম নয়। আশা করি সে (নেদারল্যান্ডস ম্যাচে) থাকবে।’

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে