ম্যাকবুক-আইফোন নিয়ে অ্যাপলের নতুন ছক, থাকছে চমক

প্রকাশিত: জুন ১৮, ২০২৪; সময়: ১১:৩৯ পূর্বাহ্ণ |
খবর > খেলা
ম্যাকবুক-আইফোন নিয়ে অ্যাপলের নতুন ছক, থাকছে চমক

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বকে চমকে দিতে নতুন ছক কষছে অ্যাপল। তাদের আপকামিং আইফোন থেকে শুরু করে ম্যাকবুক ল্যাপটপগুলোকে হালকা-পাতলা করার পরিকল্পনা করছে।

এতে ডিভাইসগুলো বহন করা আরও সহজ হবে। এছাড়া ডিভাইসগুলোতে আরও প্রিমিয়াম লুক নিয়ে আসবে অ্যাপল। অ্যাপল তাদের প্রোডাক্টগুলো ইউজার-ফ্রেন্ডলি পরিবর্তন আনার জন্য প্রতিনিয়ত কাজ করে চলেছে।

সাম্প্রতিক এক প্রতিবেদন থেকে জানা গেছে, মার্কিন কোম্পানিটি তাদের ডিভাইসগুলোর জন্য আবারও স্লিম ডিজাইনের দিকে ঝুঁকেছে।

রিপোর্টে উল্লেখ করা হয়, আগামী বছর লঞ্চ হতে চলা আইফোন-১৭ ফ্ল্যাগশিপ স্মার্টফোন লাইনআপ, ম্যাকবুক এবং অ্যাপল ওয়াচসহ একাধিক গ্যাজেটে উল্লেখযোগ্য স্লিম বডি দেখা যাবে।

ব্লুমবার্গের পাওয়ার অন নিউজ লেটারের একটি নতুন রিপোর্টে মার্ক গারম্যান বলেছেন, অ্যাপল তাদের পরবর্তী ডিভাইসগুলো আরও স্লিম করার দিকে মনোনিবেশ করেছে।

সম্প্রতি মার্কিন প্রযুক্তি সংস্থাটি অ্যাপল আইপ্যাড প্রো ট্যাবগুলি বাজারে উন্মোচন করছে, যা পারফরম্যান্স বা ব্যাটারি লাইফের সঙ্গে খুব বেশি আপস না করে একটি পাতলা ডিজাইনকে অগ্রাধিকার দেয়। এটি সম্ভব হয়েছে আইপ্যাড এবং ম্যাকবুক লাইনআপের জন্য তৈরি কোম্পানির লেটেস্ট এম সিরিজের প্রসেসরগুলোর জন্য।

তবে, মার্ক গারম্যানের রিপোর্টে এই ডিভাইসগুলো কতটা পাতলা হবে, বা এগুলি স্লিম করে তোলার জন্য যে চ্যালেঞ্জগুলি হতে পারে সে সম্পর্কে কোনও সুনির্দিষ্ট তথ্য প্রদান করা হয়নি। একটি ডিভাইসকে পাতলা করার জন্য প্রায়শই নির্মাতারা হার্ডওয়্যারের ক্ষেত্রে আপস করেন বা এটির ক্ষতিপূরণের জন্য উদ্ভাবনী প্রযুক্তি চালু করে থাকেন।

সাধারণভাবে ফোনগুলোর কমপ্যাক্ট ফর্ম ফ্যাক্টরের সঙ্গে, যার জন্য বড় ব্যাটারি এবং ক্যামেরা সেন্সর প্রয়োজন, ইউজার এক্সপেরিয়েন্সের সঙ্গে আপস না করে একটি পাতলা ডিজাইন প্রবর্তন করা অ্যাপলের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক হবে।

তবে, এখনও এক বছরেরও বেশি সময় বাকি আছে। অ্যাপল কীভাবে পারফরম্যান্স এবং ব্যাটারি লাইফের সঙ্গে আপস না করে এই পরিবর্তন আনতে সক্ষম হয়, সেটাই এখন দেখার বিষয়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে