ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ১৫

প্রকাশিত: জুন ১৮, ২০২৪; সময়: ১:৫৮ অপরাহ্ণ |
ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ১৫

পদ্মাটাইমস ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষে নিজতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ জনে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। খবর আল জাজিরা।

সোমবার (১৭ জুন) পূর্বাঞ্চলীয় রাজ্যের দার্জিলিং জেলায় মালবাহী ট্রেনটি কাঞ্চনজঙ্ঘা ট্রেনটিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

প্রাথমিক তদন্তে বলা হয়েছে, দায়িত্বশীলদের ভুলের কারণে ট্রেনের মধ্যে দুর্ঘটনা ঘটে। দেশটিতে প্রতি বছর শতাধিক ট্রেন দুর্ঘটনা রেকর্ড করা হচ্ছে।

দার্জিলিং জেলার সিনিয়র পুলিশ অফিসার বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, যাত্রীবাহী ট্রেন থেকে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ৩০ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ, উদ্ধারকর্মী এবং ডাক্তারসহ স্থানীয়রা উদ্ধার কার্যক্রমে অংশ নিয়েছে।

এছাড়া ট্রেনের ধ্বংসস্তূপ সরিয়ে নেওয়ার কাজও করা হচ্ছে। উত্তরপূর্ব ফ্রন্টিয়ার রেলের মুখপাত্র সব্যসাচী জানিয়েছেন, ট্রেন দুর্ঘটনায় রেলওয়ের তিন কর্মকর্তা মারা গেছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া পোস্টে জানান, দুর্ঘটনাস্থলে ডাক্তার, অ্যাম্বুলেন্স এবং উদ্ধারকর্মীদের পাঠানো হয়েছে। এছাড়া জলপাইগুড়ি ট্রেন স্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে।

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার নির্দেশ দিয়েছেন।

দেশব্যাপী নেটওয়ার্ক পরিচালনাকারী রেলওয়ে বোর্ডের প্রধান জয়া বর্মা সিনহা সাংবাদিকদের বলেন, মালবাহী ট্রেনের চালক একটি সংকেত উপেক্ষা করে এক্সপ্রেস ট্রেনের পেছনে দিক থেকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে