আইসিসির শাস্তি পেলেন তানজিম সাকিব

প্রকাশিত: জুন ১৯, ২০২৪; সময়: ১২:০৬ অপরাহ্ণ |
খবর > খেলা
আইসিসির শাস্তি পেলেন তানজিম সাকিব

পদ্মাটাইমস ডেস্ক : আচরণবিধি ভঙ্গের দায়ে বাংলাদেশি পেসার তানজিম হাসান সাকিবকে আইসিসির শাস্তির কবলে পড়তে হয়েছে। তার ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

ঘটনাটি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বে নেপালের বিপক্ষে ম্যাচের। ওই ম্যাচে নেপাল রান তাড়ার তৃতীয় ওভারে দলটির অধিনায়ক রোহিত পাউডেলের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন তানজিম সাকিব। একপর্যায়ে রোহিতের গায়ে আলতো করে ধাক্কাও দেন তিনি। যার জেরেই এই শাস্তির মুখে পড়তে হয়েছে এই বোলারকে।

ওই ম্যাচে অবিশ্বাস্য বোলিং করেন তানজিম সাকিব। ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট। এরমধ্যে আবার ২১টি বল ডটও দেন তিনি। ৪ ওভারের মধ্যে ২টি মেইডেন ওভারও করেন তিনি। ফলে ম্যাচসেরার পুরস্কারও উঠে ২১ বছর বয়সী পেসারের হাতে।

আইসিসি জানিয়েছে, সাকিব সংস্থাটির আচরণবিধির ২.১২ ধারা ভেঙেছেন। যে ধারা একজন খেলোয়াড়, একজন সাপোর্ট পার্সোনাল, আম্পায়ার, ম্যাচ রেফারি বা অন্য কোনো ব্যক্তির সঙ্গে (আন্তর্জাতিক ম্যাচে একজন দর্শকসহ) অনুপযুক্ত শারীরিক যোগাযোগের সাথে সম্পর্কিত।

তানজিমের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন মাঠের আম্পায়ার আহসান রাজা এবং স্যাম নোগাজস্কি, তৃতীয় আম্পায়ার জয়রামন মদনগোপাল এবং চতুর্থ আম্পায়ার কুমার ধর্মসেনা।

তানজিম সাকিব তার অপরাধ স্বীকার করে নিয়েছেন এবং ম্যাচ রেফারিদের এমিরেটস আইসিসি এলিট প্যানেলের রিচি রিচার্ডসনের প্রস্তাবিত অনুমোদন গ্রহণ করেছেন। ফলে এই ঘটনায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

এর সঙ্গে তানজিম সাকিবের নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হচ্ছে। ২৪ মাসের মধ্যে এটিই তার প্রথম ডিমেরিট পয়েন্ট।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে