বন্যায় ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ উপকেন্দ্র, সেনাবাহিনী মোতায়েন

প্রকাশিত: জুন ১৯, ২০২৪; সময়: ২:৩২ অপরাহ্ণ |
বন্যায় ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ উপকেন্দ্র, সেনাবাহিনী মোতায়েন

পদ্মাটাইমস ডেস্ক : ইন এইড টু দি সিভিল পাওয়ারের আওতায় সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত দক্ষিণ সুরমা বড়ইকান্দি বিদ্যুৎ উপকেন্দ্র রক্ষায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার সিলেট সিটি কর্পোরেশনের অনুরোধে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের নির্দেশনায় এই সেনা সদস্যদের মোতায়েন করা হয়।

এই বিদ্যুৎ উপকেন্দ্র হতে সিলেট রেলওয়ে স্টেশন, সিলেট শহরের পার্শ্ববর্তী বরইকান্দি, কামালবাজার, মাসুকগঞ্জ, বিসিক, লালাবাজার, শিববাড়ী ও কদমতলীর কেন্দ্রীয় বাস টার্মিনালসহ সংলগ্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়।

এসব এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতকল্পে সেনাসদস্যরা কাজ করে যাচ্ছেন।

যে কোনো দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ সেনাবাহিনী ইন এইড টু দি সিভিল পাওয়ারের আওতায় অসামরিক প্রশাসনকে সহায়তা প্রদান করে আসছে।

এদিকে, টানা বর্ষণ ও উজান থেকে আসা পাহাড়ি ঢলে জলমগ্ন সিলেট অঞ্চল। পানিবন্দি ৭ লাখ মানুষ। সুনামগঞ্জ সদরের সাথে ১২টি উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আশ্রয়কেন্দ্রে অবস্থান করা পানিবন্দী মানুষের মিলছে না পর্যাপ্ত ত্রাণসামগ্রী।

উজানের ঢলে ভাসছে সিলেটের জৈন্তাপুর, গোয়াইনঘাট, কানাইঘাট, ওসমানীনগরসহ কয়েকটি উপজেলার মানুষ। জেলার সুরমা, কুশিয়ারা সহ অভ্যন্তরীণ নদীর পানি ৬ পয়েন্টে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ১১৬ ইউনিয়নের ১ হাজার ৩২৩ গ্রাম প্লাবিত।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে