প্রিয় মানুষটি আপনাকে ভালোবাসে না বুঝবেন যেভাবে

প্রকাশিত: জুন ১৯, ২০২৪; সময়: ৩:১৪ অপরাহ্ণ |
প্রিয় মানুষটি আপনাকে ভালোবাসে না বুঝবেন যেভাবে

পদ্মাটাইমস ডেস্ক : প্রিয় মানুষের ভালোবাসা পাওয়ার আকাঙ্ক্ষা থাকে প্রত্যেকেরই। কিন্তু সেই সৌভাগ্য সবার হয় না। কেউ কেউ প্রিয়জনের ভালোবাসা চেয়েও পান না। অনেকে ভাবেন যে প্রিয় মানুষটি বুঝি তাকে ভালোবাসে।

কিন্তু সেই ভালোবাসা সত্যিই কি পাওয়া যায়? হয়তো নয়। কেন? এই প্রশ্নের উত্তর লুকিয়ে আছে আপনার প্রিয়জনের আচরণেই। একটু খেয়াল করলেই বুঝতে পারবেন যে সে আপনাকে আদৌ ভালোবাসে কি না। জেনে নিন কীভাবে বুঝতে পারবেন-

আপনার পছন্দ এবং প্রত্যাশার দিকে নজর নেই

সঙ্গী মানেই একে অন্যের পছন্দ-অপছন্দকে গুরুত্ব দেওয়া, কিছু কিছু বিষয়ে ছাড় দেওয়া, কিছু বিষয়ে মানিয়ে নেওয়া। কিন্তু আপনার প্রিয় মানুষটি যদি আপনার পছন্দ কিংবা প্রত্যাশার দিকে মোটেও গুরুত্ব না দেয় তাহলে সতর্ক হোন।

এটি কোনোভাবেই ভালোবাসা হতে পারে না। সে যদি কেবল নিজের পছন্দের প্রতিই মনোযোগী হয় তাহলে তার সঙ্গে খোলামেলা কথা বলুন। আপনাদের সম্পর্ক সুন্দর করার জন্য প্রচেষ্টা থাকতে হবে দুজনেরই।

কেবল তার কথাই আপনাকে শুনতে হয়

আপনার প্রিয় মানুষটি যদি আপনার কথা মনোযোগ দিয়ে না শুনে কেবল নিজের কথা শুনতেই বাধ্য করেন তাহলে এটি আপনার জন্য হতে পারে একটি রেড সিগন্যাল। এভাবে কোনো সম্পর্ক বেশিদিন সুন্দর চলে না।

তাই সম্পর্ক সুস্থ ও সুন্দর রাখার খাতিরে দুজনকেই পরস্পরের প্রতি মনোযোগী হতে হবে। একে অন্যের কথা মন দিয়ে শুনতে হবে। একজন মনোযোগী শ্রোতা মানে সে অনেক বেশি দায়িত্বশীল।

তার কাছে আপনি নিরাপদ বোধ করেন না

প্রিয় মানুষ হলো ভালোবাসার আশ্রয়। কিন্তু আপনার সঙ্গীর কাছে যদি আপনি নিরাপদ বোধ না করেন তাহলে আর কোথায় শান্তি বাপেন? এমন যদি হয় যে সে সবার সামনে আপনার কোনো দুর্বলতা নিয়ে মজা করে বা ধমকের সুরে কথা বলে তাহলে বুঝে নেবেন সে আসলে আপনাকে ততটাও ভালোবাসে না, যতটা আপনি প্রত্যাশা করেন।

কারণ মানুষ যাকে ভালোবাসে তাকে নিজের অংশ মনে করে। তার সম্মানেই নিজের সম্মান মনে করে। তাই আপনার সঙ্গী যদি ক্রমাগত আপনাকে আঘাত করে কথা বলে তাহলে তার কাছ থেকে নিজেকে সরিয়ে নেওয়াটাই বেশি নিরাপদ।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে