অস্ট্রেলিয়ার বিপক্ষে যে পরিকল্পনার কথা বললেন হাথুরুসিংহে

প্রকাশিত: জুন ২০, ২০২৪; সময়: ১২:০০ অপরাহ্ণ |
খবর > খেলা
অস্ট্রেলিয়ার বিপক্ষে যে পরিকল্পনার কথা বললেন হাথুরুসিংহে

পদ্মাটাইমস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বের খেলা শেষে বাংলাদেশ দল এখন সুপার এইটে। এই পর্বে নিজেদের প্রথম ম্যাচে আগামীকাল (শুক্রবার) অস্ট্রেলিয়ার বিপক্ষে নামবে টাইগাররা। তার আগে সংবাদ সম্মেলনে চন্ডিকা হাথুরুসিংহে নিজেদের পরিকল্পনার কথা জানিয়েছেন। অজিদের বিপক্ষে সব বিভাগেই ভালো করার প্রত্যয় টাইগারদের এই প্রধান কোচের।

বিশ্বকাপ শুরুর আগে থেকেই বাংলাদেশের বড় সমস্যা ছিল ফর্মহীন টপ অর্ডার। যা এখনও দলটিকে বেশ ভোগাচ্ছে। ব্যাটিংয়ে ভালো শুরু চাওয়ার পাশাপাশি পিচ নিয়েও ভাবনার কথা জানালেন হাথুরুসিংহে, ‘পরিকল্পনা অন্য সব দলের মতোই, ব্যাটিং কিংবা বোলিংয়ে আমরা শক্তিশালী শুরু পেতে চাই। তবে অনেক জায়গাতেই ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জিং হয়ে উঠছে পিচ। আর পিচের চরিত্র বোঝাও খুব কঠিন।’

পিচের আচরণ বদলে গেছে বলেও ভাবতে হচ্ছে টাইগার কোচকে। তবুও পিচের আচরণ বুঝে ব্যাটিং-বোলিংয়ে ভালো পারফর্ম দেখতে চান শিষ্যদের কাছে, ‘আমরা ভেবেছিলাম সেন্ট ভিনসেন্টের পিচ ভালো হবে।

কিন্তু সেটাই খুব কঠিন হয়ে উঠল। বোলিংবান্ধব হয়ে উঠল, সেটি শুধু পেস কিংবা স্পিন নয়, দুটোতেই। তাই আমাদের পরিকল্পনা হলো ব্যাটিং বা বোলিং যেটাই হোক, শুরুটা ভালো করা।’

আগামীকাল বাংলাদেশের ম্যাচটি হবে অ্যান্টিগার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে। সেখানকার উইকেট দেখেছেন কি না, এমন প্রশ্নে হাথুরুসিংহে বলেন, ‘এখনও দেখিনি। আমরা গতকাল সেখানে ফিল্ডিং সেশন করেছি। কিন্তু সেটা ছিল রাতে ফ্লাডলাইটের আলোয়। উইকেট তখন ঢেকে রাখা ছিল।

আমরা মাঠের আকার দেখার পাশাপাশি কোন দিক থেকে বাতাস প্রবাহিত হচ্ছে, সেসব বোঝার চেষ্টা করেছি। পুরো চিত্র এখনও না পেলেও ব্যাপারটা কত গুরুত্বপূর্ণ, সে বিষয়ে কিছু তথ্য আমরা পেয়েছি।

বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্ত বনাম মিচেল মার্শ বাহিনী। বিশ্বকাপের আগে পারফরম্যান্স আশানুরূপ না হলেও, গ্রুপপর্বের তিন জয় সাহস জোগাচ্ছে টাইগারদের। তবে বোলিংয়ে দারুণ ফর্ম দেখানো দলটি এখন ব্যাটারদের ফর্মে ফেরার অপেক্ষায়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে