মোহনপুরে তথ্য অধিকার আইন বিষয়ে অংশীজন সভা

প্রকাশিত: জুন ২০, ২০২৪; সময়: ৪:৩২ অপরাহ্ণ |
মোহনপুরে তথ্য অধিকার আইন বিষয়ে অংশীজন সভা

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর : বাংলাদেশ তথ্য প্রাপ্তির অধিকারে নারীর অগ্রগতি প্রকল্পের আওতায় তথ্য অধিকার আইন, ২০০৯ ও বাস্তবায়নের বিধিমালা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেবাগ্রহীতাদের অংশগ্রহণে অংশীজন সভা অনুষ্ঠিত হয়েছে।

এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলমেন্ট এসিডি আয়োজনে,দ্যা কার্টার সেন্টার কারিগরি সহযোগিতায়, ইউএসএআইডি আর্থিক সহযোগিতায় বৃহস্পতিবার (২০ জুন) উপজেলা পরিষদ হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

তথ্য অধিকার আইন, ২০০৯ এর মাধ্যমে কিভাবে তথ্যসেবা আরও ভালভাবে পাওয়া সম্ভব, সে বিষয়ে তারা ধারণা লাভ করেন। সভায় উপস্থাপন করেন এসিডি প্রজেক্ট কো-অর্ডিনেটর সুব্রত কুমার পাল।

তথ্যপ্রাপ্তির জন্য আবেদন প্রক্রিয়া, তথ্য পেতে কতদিন সময় প্রয়োজন, কোন কোন ধরনের প্রতিষ্ঠান এই আইনের আওতায় তথ্য প্রদান করে, ওয়েবসাইটে কী কী ধরনের তথ্য প্রকাশ করা হয়েছে ইত্যাদি বিষয়সহ তথ্য অধিকার আইন, ২০০৯ এবং এর বিধিমালায় অন্তর্ভুক্ত বিভিন্ন বিষয় সভায় উপস্থাপন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, যুব উন্নয়ন কর্মকর্তা সঈদ আলী রেজা, মহিলা বিষয়ক কর্মকর্তা বন্দনা সাহা, পরিসংখ্যান কর্মকর্তা ফরাদ হোসেন, খাদ্য কর্মকর্তা নুরুন্নবী, পল্লী উন্নয়ন কর্মকর্তা মশিউর রহমান, শিক্ষা কর্মকর্তা রশিদা ইয়াসমিন, কৃষি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মোস্তফা কামাল, অবসর প্রাপ্ত সহকারী অধ্যপক আসাদ আলী, (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক সরকার দুলাল মেহবুব, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি প্রভাষক সাদিকুল ইসলাম স্বপন, এসিডির প্রোগাম অফিসার হুমায়ন কবির, ইসরাফিল হোসাইন, দ্যা কার্টার স্টোর তথ্য বন্ধু সাবরিনা নাজ সহ নারীদল এবং ইয়ুথ ফোরামের সভাপতি সম্পাদক প্রমুখ।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে