গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি

প্রকাশিত: জুন ২০, ২০২৪; সময়: ৪:৫৮ অপরাহ্ণ |
গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : রাজশাহীর গোদাগাড়ীতে রাসেল ভাইপারের আনাগোনা বেড়ে যাওয়ায় উপজেলার দুইটি হাসপাতালে রাসের ভাইপারসহ বিভিন্ন ধরনের সাপের কামড়েরর চিকিৎসা ও অ্যান্টিভেনম রাখার দাবি জানিয়ে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি গোদাগাড়ী। বুধবার(১৯ জুন) সকাল সাড়ে ১০টায় ডাক যোগে চিঠিটি পোষ্ট করেন।

অ্যাড. সালাহ উদ্দিন বিশ্বাস সভাপতি নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি গোদাগাড়ী স্বাক্ষরিত চিঠিতে উল্ল্যেখ করেন যে,রাজশাহীর গোদাগাড়ী উপজেলার গোদাগাড়ী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গোদাগাড়ী, (প্রেমতুলী) রাজশাহীতে রাসেল ভাইপার সাপে কাটা রোগীদের জীবন বাঁচার জন্য এ্যান্টিভেনাম সরবরাহের আবেদন।

উপজেলার পদ্মা নদীর পার্শ্ববর্তী এলাকাসহ অত্র উপজেলার আশেপাশের বিভিন্ন ধান ক্ষেতে অধিক মাত্রায় রাসেল ভাইপার সাপের দেখা পাওয়া যাচ্ছে। এই সাপ ধান ক্ষেতে কাজ করা অনেক কৃষককে ছোবল দেওয়ার কারণে অনেক কৃষক মারা যাচ্ছে।

সাপের মৃত্যু ছোবল থেকে অত্র এলাকার মানুষ জনকে বাঁচাতে অতি জরুরী ভিত্তিতে রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলাধীন গোদাগাড়ী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গোদাগাড়ী, (প্রেমতুলী) রাজশাহীতে রাসেল ভাইপার সাপের দংশনের অ্যান্টিভেনম সরবরাহ করা একান্ত আবশ্যক।

বিধায় প্রার্থনা এই যে, অত্র এলাকার মানুষ জনকে রাসেল ভাইপার সাপের মৃত্যু ছোবল থেকে বাঁচাতে রাজশাহীর গোদাগাড়ী উপজেলা গোদাগাড়ী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গোদাগাড়ী, (প্রেমতুলী)রাসেল ভাইপার সাপের অ্যান্টিভেনম সরবরাহের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

সেই সাথে অনুলিপি দেয়া হয়েছে রাজশাহী জেলা প্রশাসক,সিভিল সার্জন অফিসকে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে