ভারতের বিপক্ষে একাদশে যেই চমক দিতে পারে বাংলাদেশ

প্রকাশিত: জুন ২২, ২০২৪; সময়: ২:২৯ অপরাহ্ণ |
খবর > খেলা
ভারতের বিপক্ষে একাদশে যেই চমক দিতে পারে বাংলাদেশ

পদ্মাটাইমস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে টিকে থাকার ম্যাচে আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। যে ম্যাচটি মাঠে গড়াবে আজ রাত সাড়ে ৮টায়। টুর্নামেন্টে টিকে থাকা ও প্রতিপক্ষের দুর্বলতা চিন্তা করে নিজেদের সেরা একাদশটাকেই আজ মাঠে নামবে বাংলাদেশ। যার কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের একাদশ থেকে আসতে পারে একাধিক পরিবর্তন।

ভারতের অধিনায়ক ও তারকা ওপেনার রোহিত শর্মার বাঁহাতি পেসারদের বিরুদ্ধে দুর্বলতা স্পষ্ট। এবারের বিশ্বকাপে ৪ ম্যাচের মধ্যে তিনটিতেই রোহিত আউট হয়েছে বাঁহাতি পেসারদের বিরুদ্ধে। এছাড়াও চলতি বছর মোট ৯ বার রোহিত বাঁহাতি পেসারদের শিকার হয়েছেন। যা নিশ্চিতভাবেই ভেবে দেখবে বাংলাদেশ দল। বাংলাদেশ দলে অবশ্য বাঁহাতি পেসার হিসেবে মুস্তাফিজ আছেন।

কিন্তু সমস্যা হলো মুস্তাফিজের বিপক্ষে রোহিতের ফর্ম যথেষ্ট ভালো। এখন পর্যন্ত মুস্তাফিজের ৭২টি বল খেলে ১২২ রান করেছেন রোহিত। যেখানে অবশ্য তিনবার আউটও হয়েছে তিনি। তাই মুস্তাফিজ ছাড়াও বাড়তি বাঁহাতি পেসারের দিকে মনোযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে এখন পর্যন্ত কোনো ম্যাচ না খেলা শরিফুল ইসলামকে দেখা যেতে পারে চমক হিসেবে।

তাছাড়া বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে দারুণ বোলিং করেছিলেন তিনি। যদিও সেই ম্যাচে চোটে পড়ে এরপর আর এখন পর্যন্ত মাঠে নামা হয়নি তার। তবে ভারতের বিপক্ষে একাদশে সুযোগ পেয়ে যেতে পারেন শরিফুল। কেননা, লম্বা সময় বিরতি নিয়ে এখন বেশ ফিট আছেন তিনি। তাই তাকে পেস আক্রমণে দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সেটা হলে বাদ পড়তে হবে তানজিম হাসান সাকিবকে।

এর বাইরে ওপেনিংয়ের বাজে দশা ঘোচাতে ফের সৌম্য সরকারকে ফেরানো হতে পারে তানজিদ তামিমের জায়গায়। কেননা সবশেষ দুই ম্যাচেই রানের খাতা খুলতে পারেননি তিনি। তবে সৌম্যও বাদ পড়েছিলেন এই ফর্মহীনতার কারণেই। বিশ্বকাপের প্রথম ম্যাচে রান না পাওয়ায় তার জায়গাতেই সুযোগ করে দেওয়া হয় তানজিদ তামিমকে। এখন তার জায়গাটা পূরণ করতে ফেরানো হতে পারে সৌম্যকে। কেননা, এর বাইরে কোনো বিকল্প হাতে নেই বাংলাদেশের। এর বাইরে স্কোয়াডে পরিবর্তন আসার সম্ভাবনা নেই বললেই চলে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
তানজিদ হাসান/ সৌম্য সরকার, লিটন দাস (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মাহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তানজিম হাসান/ শরিফুল ইসলাম।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে