আগামীকাল থেকে খুলছে ইবির হলসমূহ, ক্লাস-পরীক্ষা শুরু ২৯ জুন

প্রকাশিত: জুন ২৩, ২০২৪; সময়: ৬:২২ অপরাহ্ণ |
আগামীকাল থেকে খুলছে ইবির হলসমূহ, ক্লাস-পরীক্ষা শুরু ২৯ জুন

নিজস্ব প্রতিবেদক, ইবি : গ্রীষ্মকালীন ও পবিত্র ঈদ-উল-আযহা’র দীর্ঘ ১৪ দিনের ছুটি শেষে আগামী সোমবার (২৪ জুন) সকাল ১০ টার দিকে শিক্ষার্থীদের জন্য খুলে দেওয়া হবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলসমূহ। আগামী মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম চালু হবে। তবে ক্লাস শুরু হবে ২৯ জুন থেকে।

রোববার (২৩ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। এছাড়াও টানা বন্ধে হল সমূহের ভেতরে-বাইরে গজানো জঙ্গল যথাযথ পরিষ্কারে নির্দেশনাও দেওয়া আছে বলে জানান তিনি।

হল খোলার প্রস্তুতি সম্মন্ধে জানতে চাইলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. শফিকুল ইসলাম বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের নির্দেশনা ছিল। সেভাবেই আমি আমার হলের পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ সম্পন্ন করিয়েছি। মশা-মাছি ও সাপের উপদ্রব থেকে বাঁচতে ঝোপঝাড়ও পরিষ্কার করানো হয়েছে।

সার্বিক বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, প্রতিটি হলে যথাযথ পরিষ্কার যেন করা হয় সে নির্দেশনা আগে থেকেই দেওয়া আছে। এছাড়াও সাপের উপদ্রব ঠেকাতে হলের আশেপাশের বাগানে কার্বলিক এসিড ছিটিয়ে রাখার ব্যবস্থা করবো।

প্রসঙ্গত, গ্রীষ্মকালীন ও পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৬ই জুন থেকে ছুটিতে যায় ইসলামী বিশ্ববিদ্যালয়। ক্লাস বন্ধের ৪ দিন পর বন্ধ হয় আবাসিক হলগুলো। হল বন্ধের আগে লম্বা ছুটিতে হলগুলো খোলা রাখার দাবীতে আন্দোলন করেছিলো বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে