বাগমারায় আইন-শৃংখলা ও মাসিক সমন্বয় কমিটির সভা

প্রকাশিত: জুন ২৪, ২০২৪; সময়: ৮:১৮ অপরাহ্ণ |
বাগমারায় আইন-শৃংখলা ও মাসিক সমন্বয় কমিটির সভা

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় আইন-শৃংখলা কমিটির ও উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা সোমবার (২৪ জুন) বেলা ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাজশাহী-৪বাগমারা আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ ও উপজেলা আইন-শৃংখলা কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. জাকিরুল ইসলাম সান্টু।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) জোবায়ের হাবিব, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান কহিনূর বানু, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, কৃষি কর্মকর্তা আব্দুর রাজ্জাক, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা: আহসান হাবিব, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাক্বামাম মাহমুদা, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক গোলাম সারোয়ার আবুল, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন, ইউপি চেয়ারম্যান মাস্টার লুৎফর রহমান, আলমগীর সরকার, মাহমুদুর রহমান মিলন, মোশারফ হোসেন প্রমূখ। সভায় আইন শৃংখলার সার্বিক বিষয় আলোচনায় বক্তাগণ উপজেলায় বিভিন্ন এলাকায় অব্যাহত অবৈধ পুকুর খননে মাঠিবাহী ট্রাক্টর থেকে পড়ে পিচ্ছিল কাঁদায় সড়কে যানবহন চলাচলে ঝুঁকি নিয়ে চলতে হচ্ছে বলে অভিযোগ উত্থাপিত করেন। এছাড়া উপজেলার আইন শৃংখলার দিক নির্দেশনা-সমাধান, বাল্যবিবাহ প্রতিরোধ, মদক প্রতিরোধ নিয়ে আলোচনা করা হয়েছে।

সভায় প্রধান অতিথি সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ বলেন, অবৈধ ভাবে সড়কে মাটিবাহী ট্রাক্টর চলাচলে সড়ক ভাঙ্গছে ও চলাচলে বিঘ্ন ঘটছে। অবৈধ কোন পুকুর খনন করা হলে ; ওই পুকুর খননে ব্যবহিত ভেকু পুড়িয়ে দেয়া হবে বলে বলেন তিনি। পুকুর খনন বন্ধ ঘোষণার জন্য মাইকিং করার নির্দেশনা দিয়েছেন তিনি। যাতে করে কোন এলাকায় অবৈধ পুকুর খনন না হয়। এছাড়া অনলাইন জুয়া ও অবৈধ বিট কয়েন লেন-দেন ব্যাপারটি উদ্বেগজনক ভাবে বাড়ায় প্রতিরোধের জন্য জনসচেতনাসহ ব্যবস্থা গ্রহণে সকলের সহযোগীতা কামনা করেছেন। সভায় বিগত দিনে পুকুর খননের বিরুদ্ধে ও সড়কে ট্রাক্টর চলাচলে ৩০টি ভ্রাম্যমান আদালত চালানো হয়েছে বলে উল্লেখ করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মাহবুবুল ইসলাম। রাতের অন্ধকারে যে গুলো পুকুর খনন চলছে তার বিরুদ্ধে আরো কঠিন ব্যবস্তা নেয়া হবে বলে জানান তিনি। একই সাথে হাটগাঙ্গোপাড়া এলাকায় কম্পোনদীতে বাঁধ দিয়ে পানি প্রবাহের প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনের মাধ্যমে সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের সহযোগীতায় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

অপর দিকে বেলা সাড়ে ১২টায় উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রথম সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল ইসলামের সঞ্চালনায় উপজেলায় দ্বিতীয় বারে উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এ্যাড. জাকিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাস অরবিন্দ সরকার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাক্বামাম মাহমুদা, ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, লুৎফর রহমান, মাহমুদুর রহমান মিলন, সোহাগ, তাহেরপুর কলেজের অধ্যক্ষ জিয়াউদ্দিন টিপু, পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আমিনুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মুকতাদীর আম্মেদ, চেয়ারম্যান আলমগীর হোসেন, আনোয়ার হোসেন, জেলা আ’লীগের শ্রম বিষয়ক সম্পাদক মাহাবুবুর রহমান ও উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ আইন কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে