ইসরাইলি হামলায় হামাস প্রধানের পরিবারের ১০ জন নিহত

প্রকাশিত: জুন ২৫, ২০২৪; সময়: ২:৫৪ অপরাহ্ণ |
ইসরাইলি হামলায় হামাস প্রধানের পরিবারের ১০ জন নিহত

পদ্মাটাইমস ডেস্ক :  ইসরাইলের সন্ত্রাসী হামলার বিরুদ্ধে বরাবরই সোচ্চার কণ্ঠ ছিল হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়াহের। এবার তার বিরুদ্ধেই সরাসরি আক্রমণ করেছে ইসরাইল। পশ্চিম গাজা শহরের বিচ শরণার্থী শিবিরে ওই নেতার বাড়িতে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এতে হানিয়াহ পরিবারের অন্তত ১০ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

চিকিৎসা সূত্রে জানা গেছে, মঙ্গলবার পশ্চিম গাজা শহরে হামলা চালায় ইসরাইল বিমান বাহিনী। এসময় বিচ ক্যাম্পে তাদের গাড়ি ও বাড়ি লক্ষ্য করে ইসরাইলি বিমান হামলা চালানো হয়।

অবশ্য এর আগেও গত ১০ এপ্রিলের হামলায় হানিয়া তার তিন ছেলেকে হারিয়েছিলেন। সেই শোক কাটিয়ে উঠার আগেই এবার ফের পরিবারের সদস্যদের হারালেন তিনি।

এর বাইরে আল-দারাজের আশেপাশে, পূর্ব গাজা শহর এবং সমুদ্র সৈকতে শরণার্থী শিবিরে আশ্রয়কেন্দ্র হিসাবে ব্যবহৃত দুটি স্কুলকে লক্ষ্যবস্তু করেও হামলা চালিয়েছে ইসরাইলি বিমান বাহিনী। এতে বেশ কয়েক জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিক-ভাবে নিহতের সেই সংখ্যা জানা যায়নি।

এর আগে যুদ্ধবিরতির বিষয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের একটি প্রস্তাবও লঙ্ঘন করেছে ইসরাইল। গত ৭ অক্টোবর হামাসের আক্রমণের পর থেকে গাজায় গণহত্যা চালাচ্ছে ইসরাইল। যেখানে আন্তর্জাতিকভাবে ইসরাইলকে নিন্দার সম্মুখীন হতে হলেও হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে তারা।

স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, গাজায় এখন পর্যন্ত ৩৭ হাজার ৬০০ এর বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এবং প্রায় ৮৬ হাজার জন আহত হয়েছে। এছাড়াও গত ৮ মাস ধরে যুদ্ধ চলায় গাজার বিস্তীর্ণ অঞ্চলজুড়ে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের ওভারে গাজা রীতিমতো ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে