জাতীয় চার নেতার আত্মত্যাগ তুলে ধরতে জাদুঘর নির্মাণের পরিকল্পনা

প্রকাশিত: জুন ২৬, ২০২৪; সময়: ১:৫৯ অপরাহ্ণ |
জাতীয় চার নেতার আত্মত্যাগ তুলে ধরতে জাদুঘর নির্মাণের পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার আত্মত্যাগ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে নিজ নিজ জন্মস্থানে জাদুঘর নির্মাণে সরকারের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের ১০১ তম জন্মদিন উদযাপন উপলক্ষে তার সমাধীতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। মেয়র লিটন আরও বলেন, ইতোমধ্যেই চারটি যাদুঘর নির্মাণের প্রকল্প গ্রহণ করেছে সরকার। সেটি নিয়ে কাজ চলছে।

বুধবার সকালে রাজশাহী নগরীর কাদিরগঞ্জে অবস্থিত শহীদ কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান, খায়রুজ্জামান লিটন। এসময় তার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে বাবার স্মৃতিচারণ করেন মেয়র লিটন।

এদিন সকাল থেকেই রাজনৈতিক, সমাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতাকর্মীরা শহীদ কামারুজ্জামানের প্রতি শ্রদ্ধা জানাতে ছুটে আসেন তার সমাধিস্থলে। এতে ফুলে ফুলে ভরে ওঠে শহীদ কামারুজ্জামানের সমাধিস্থল। বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার আদর্শকে ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে চান নেতাকর্মীরা।

পরে সেখানে দোয়া মাহফিল ও তবারক বিতরণের আয়োজন করা হয়। এছাড়াও দিনটি উপলক্ষে নগরীর মসজিদগুলোতেও বিশেষ দোয়া খায়ের করা হয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে