ধামইরহাটে জয়িতা ও দুঃস্থ নারীদের আত্নকর্মস্থানের লক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের ক্ষুদ্র ঋণ বিতরণ

প্রকাশিত: জুন ২৬, ২০২৪; সময়: ৭:৫৬ অপরাহ্ণ |
ধামইরহাটে জয়িতা ও দুঃস্থ নারীদের আত্নকর্মস্থানের লক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের ক্ষুদ্র ঋণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ধামইরহাট : নওগাঁর ধামইরহাটে ধামইরহাটে জয়িতা অন্বেশনে বাংলাদেশ কার্যক্রমে নির্বাচিত জয়িতা ও দুস্থ্য নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়েছে। গতকাল দুপুর ২ টায় উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে ৩ জন জয়িতা ও ৪ জন দুঃস্থ নারীদের মাঝে ২ লক্ষ ৯০ হাজার টাকার ক্ষুদ্র ঋণের চেক প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন। এ সময় উপজেলা মহিলা বিষয়ক অফিসার মো. মিজানুর রহমান, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু মুছা স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, ‘আত্ন কর্মসংস্থানের জন্য ধামইরহাট উপজেলার নির্বাচিত জয়িতা ডলি দাস, লাভলী হেমরম ও মরিয়ম খাতুনসহ ৩ জন জয়িতাকে ১ লাখ ৪০ হাজার টাকা ও ৪ জন দুস্থ্য নারীদের মাঝে দেড় লক্ষ টাকা বিতরণ করা হয়, লাভজনক এই ঋণ কার্যক্রমে আগামী ২ বছরে ২২টি কিস্তিতে স্বল্পসূদে ঋণের টাকা পরিশোধ করতে পারবেন।

উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন বলেন,‘ সমাজের অসহায় নারীদের এগিয়ে নিতে সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তর কাজ করে যাচ্ছে, ধামইরহাট উপজেলা প্রশাশন মাননীয় প্রধানমন্ত্রী’র ভিশন বাস্তবায়নে ও স্মার্ট বাংলাদেশ গড়তে জয়িতা ও অসহায় নারীদের স্বাবলম্বী করতে সর্বাত্বক সহযোগিতা প্রদানের লক্ষে কাজ করে যাচ্ছি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে