পবায় কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ

প্রকাশিত: জুন ২৭, ২০২৪; সময়: ৪:১৯ অপরাহ্ণ |
পবায় কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পবায় খরিপ-২ মৌসুমে রোপা আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে ‘কৃষি সমৃদ্ধি’এই স্লোগানকে সামনে রেখে উপজেলার ২০২৩-২০২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ফারুক হোসেন ডাবলু।

উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান ফরিদুল ইসলাম রাজু। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার ফারজানা তাসনিম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন, হড়গ্রাম ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, দামকুড়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, দর্শনপাড়া ইউপি চেয়ারম্যান শাহাদত হোসেন সাব্বির, হরিয়ান ইউপি চেয়ারম্যান জেবের আলী, উপজেলা অতিরিক্ত কৃষি সম্প্রসারণ অফিসার তন্ময় কুমার সরকারসহ উপজেলা কৃষি অধিদপ্তরের বিভিন্ন ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য এ কর্মসূচির আওতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৮০০ (আটশত) জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রোপা আমন ধানের উফশী জাতের বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়। প্রত্যেক কৃষককে ১ বিঘা জমির জন্য ৫ কেজি ধান বীজ, ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার দেওয়া হয়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে