মুসলিম পুরুষকে বিয়ে করেছেন এই বলি অভিনেত্রীরা

প্রকাশিত: জুন ২৮, ২০২৪; সময়: ৯:১২ পূর্বাহ্ণ |
খবর > বিনোদন
মুসলিম পুরুষকে বিয়ে করেছেন এই বলি অভিনেত্রীরা

পদ্মাটাইমস ডেস্ক : প্রেম-ভালোবাসা যে কোনো বাধা মানে না তা প্রমাণ করে দেখিয়ে দিয়েছেন বলিউডের এই অভিনেত্রীরা। ভিন ধর্মের ও ভিন্ন মতের বিশ্বাসী হয়েও মুসলিম যুবকদের বিয়ে করেছেন তারা। বিবাহের পরেও যে একে অপরের বিশ্বাসকে সম্মান করে বসবাস করা যায় সেটি করে সমাজে একটি উদাহরণ সৃষ্টি করেছেন এই অভিনেত্রীরা।

ভিন্ন ধর্মে বিয়ে এখনও সবার কাছে একটি বিতর্কের বিষয়। তবু ধর্মের তোয়াক্কা না করে প্রেমের জন্য বিয়ে করেছেন তারা। চলুন জেনে নিই কোন কোন বলিউড অভিনেত্রী মুসলিম যুবককে বিয়ে করেছেন।

মালাইকার আরোরা : এই বলিউড অভিনেত্রী ১৯৯৮ সালে সালমান খানের ভাই আরবাজ খানকে বিয়ে করেছিলেন। দীর্ঘদিন প্রেমের পরে বিয়ে করেন তারা।

সোনাক্ষী সিনহা : বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা এবং অভিনেতা জহির ইকবাল গত ২৩ জুন হিন্দু বা মুসলিম রীতি ছাড়াই বিয়ে করেছিলেন।

সংগীতা বিজলানি : প্রাক্তন মিস ইন্ডিয়া এবং অভিনেত্রী সংগীতা বিজলানি ১৯৯৬ সালে ক্রিকেটার মোহাম্মদ আজহারউদ্দিনকে বিয়ে করেন। পরে ২০১০ সালে তাদের বিচ্ছেদ হয়।

কারিনা কাপুর : বলিউড অভিনেত্রী কারিনা কাপুর ২০১২ সালে অভিনেতা সাইফ আলী খানকে বিয়ে করেন। কারিনা সাইফের দ্বিতীয় স্ত্রী।

রিচা চাড্ডা : বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা তার দীর্ঘদিনের প্রেমিক অভিনেতা আলী ফজলকে ২০২২ সালে বিয়ে করেন।

আয়শা তাকিয়া : অভিনেত্রী আয়শা তাকিয়া ২৩ বছর বয়সে তার প্রেমিক ফারহান আজমিকে বিয়ে করেছিলেন। পরে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং সোশ্যাল মিডিয়ায় নিজের নাম আয়শা তাকিয়া আজমি ঘোষণা করেন।

উর্মিলা মাতোন্ডকর : বলিউড অভিনেত্রী, রাজনীতিবিদ উর্মিলা মাতোন্ডকর ২০১৬ সালে কাশ্মীরি ব্যবসায়ী এবং মডেল মহসিন আখতার মীরকে বিয়ে করেন।

অমৃতা সিং : অভিনেত্রী অমৃতা সিং ১৯৯১ সালে সাইফ আলি খানকে বিয়ে করেন। সাইফ আলি খান অমৃতার থেকে ১২ বছরের ছোট। ২০০৪ সালে দুজনের বিবাহবিচ্ছেদ হয়।

রীনা রায় : অভিনেত্রী রীনা রায় ১৯৮৩ সালে তিনি পাকিস্তানি ক্রিকেটার মহসিন খানকে বিয়ে করার জন্য চলচ্চিত্র জগত ছেড়েছিলেন। কিন্তু নব্বইয়ের দশকে তাদের বিচ্ছেদ হয়।

স্বরা ভাস্কর : অভিনেত্রী স্বরা ভাস্কর ২০২৩ সালের ১৬ ফেব্রুয়ারি ফাহাদ আহমেদকে বিয়ে করেন।

রত্না পাঠক : রত্না পাঠক শাহ হলেন সবচেয়ে দক্ষ অভিনেত্রীদের একজন যিনি চলচ্চিত্র, টেলিভিশন, ওটিটি এবং থিয়েটারে তার বহুমুখিতা প্রমাণ করেছেন। তিনি ১৯৮২ সালে অভিনেতা নাসিরুদ্দিন শাহকে বিয়ে করেন।

শর্মিলা ঠাকুর : জনপ্রিয় অভিনেত্রী শর্মিলা ঠাকুর ১৯৬৮ সালে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং নবাব মনসুর আলী খান পতৌদিকে বিয়ে করেন। তবে শর্মিলা ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং মনসুরকে বিয়ে করার জন্য তার নাম পরিবর্তন করে বেগম আয়শা সুলতানা রাখেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে