ভারতের কাছে হেরে নিজের ভুল স্বীকার করলেন বাটলার

প্রকাশিত: জুন ২৮, ২০২৪; সময়: ১০:০৬ পূর্বাহ্ণ |
খবর > খেলা
ভারতের কাছে হেরে নিজের ভুল স্বীকার করলেন বাটলার

পদ্মাটাইমস ডেস্ক : ২০২২ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে হারিয়েই ফাইনালে গিয়েছিল ইংল্যান্ড। এরপর চ্যাম্পিয়নও হয়েছিল ইংলিশরা। এবারও এমন কিছু করার লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল জস বাটলারের দল।

তবে বর্তমান চ্যাম্পিয়নরা তা পারেনি, উল্টো রোহিত শর্মার দল রীতিমত গুড়িয়ে দিয়েছে বাটলারদের, ৬৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে জায়গা করে নিয়েছে ফাইনালে।

টসে জিতে ভারতের বিপক্ষে কাল আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক। ভারত অবশ্য ব্যাট হাতে বড় চ্যালেঞ্জিং সংগ্রহই পেয়েছিল, ৭ উইকেট হারিয়ে করে ১৭১ রান। ১৭২ রানের লক্ষ্যে নেমে ইংলিশরা অল আউট হয়েছে কেবল ১০৩ রান করেই।

ইংলিশদের শক্তিশালি ব্যাটিং লাইন আপকে ধ্বসিয়ে দেয়ার পথে বল হাতে দারুণ পারফর্ম করেছে ভারতীয় বোলিং বিভাগ। দুই স্পিনার কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেল মিলেই নিয়েছেন ৬ উইকেট, এ দুজন মিলে ৮ ওভার বল করে দিয়েছেন ৪২ রান। ইংলিশদের বাকি ৪ উইকেটের ২ টি নিয়েছেন জস্প্রীত বুমরাহ, বাকি ২ জন হয়েছেন রান আউট।

এদিকে ভারতের স্পিনারদের কাছে নতুই স্বীকার করার পর বোলিংয়ের সময় করা নিজের ভুলের কথা জানিয়েছেন বাটলার। আদিল রশিদের সঙ্গে কাল স্পিনার হিসেবে ইংলিশদের হয়ে বল করেছেন লিয়াম লিভিংস্টোন। দুজন মিলে ভালোই করেছেন। তবে বাটলার জানিয়েছেন, মঈন আলীকে দিয়ে বল না করিয়ে ভুল করেছেন তিনি।

ম্যাচ শেষে বাটলার বলেন, ‘আমার মনে হয় না টস খুব বড় কোনো পার্থক্য গড়ে দিয়েছে। ওদের দলে চমৎকার সব স্পিনার ছিল। আমাদের দুজনও (রশিদ ও লিভিংস্টোন) খুব ভালো বোলিং করেছে।

আমার বোধোদয় হচ্ছে, পিচে স্পিন যেভাবে ধরে, তাতে মঈনকেও বোলিং করানো উচিত ছিল। ওরা সংগ্রহটা বেশ বড় করে নিয়েছে, এরপর দুর্দান্ত বোলিং আক্রমণের বিপক্ষে তাড়া করাটা সব সময়ই কঠিন।’

বাটলার আরও বলেন, ‘আমরা সবকিছুই পর্যালোচনা করব এবং পরিকল্পনা গ্রহণ করব। দল হিসেবে কীভাবে ভালো করা যায়, যারা জড়িত আছে, তাদের নিয়ে এবং খেলার স্টাইল নিয়েও আলোচনা করা দরকার। এ ধরনের একটি হারের পর শুধু একটা ম্যাচ, সর্বশেষ কয়েকটা ম্যাচের খেলাই পর্যালোচনা করার মতো সুযোগ তৈরি হয়।’

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে