বাংলাদেশীদের কটাক্ষ করে তোপের মুখে লেবার পার্টির প্রধান

প্রকাশিত: জুন ২৮, ২০২৪; সময়: ১:০৭ অপরাহ্ণ |
বাংলাদেশীদের কটাক্ষ করে তোপের মুখে লেবার পার্টির প্রধান

পদ্মাটাইমস ডেস্ক : ইংল্যান্ডে বাংলাদেশী কমিউনিটিকে কটাক্ষ করে মন্তব্য করায় তোপের মুখে পড়েছেন ব্রিটেনের লেবার পার্টির প্রধান স্যার কিয়ার স্টার্মার।

তিনি বলেছেন, আগামী ৪ জুলাইয়ের আসন্ন নির্বাচনে তার দল ক্ষমতায় গেলে বাংলাদেশ থেকে আসা অবৈধ অভিবাসীদের বাংলাদেশে ফেরত পাঠানোর উদ্যোগ নেবেন তিনি।

লেবার পার্টি প্রধানের এমন মন্তব্যকে বর্ণবাদী বলে আখ্যা দিয়েছেন জর্জ গ্যালাওয়েসহ বাংলাদেশী বংশোদ্ভূত একাধিক ব্রিটিশ এমপি।

ব্রিটিশ গণমাধ্যম দ্য ডেইলি সানের ইলেকশন শো ডাউন অনুষ্ঠানে লেবার লিডার স্যার কিয়ার স্টার্মার বলেছেন, প্রধানমন্ত্রী হলে, বাংলাদেশীদের মতো অবৈধ অভিবাসীদের রুয়ান্ডা নয়, বরং তাদের নিজ দেশে ফেরত পাঠানো হবে।

বাংলাদেশী কমিউনিটিকে নিয়ে লেবার লিডারের এমন মন্তব্যকে বর্ণবাদী আখ্যা দিয়ে ব্রিটিশ এমপি জর্জ গ্যালাওয়ে বলেছেন, আমি ভিডিওতে দেখেছি কিয়ার স্টার্মার বাংলাদেশীদের আক্রমণ করেছেন। বাঙালিরা ব্রিটেনের কঠোর পরিশ্রমী জনগোষ্ঠী। যখন ব্রিটিশরা বাংলায় গিয়েছিলো, বাংলা ছিলো সবচেয়ে ধনী, যখন ব্রিটিশরা বাংলা ছেড়ে গেলো তখন বাংলা হয়ে যায় সবচেয়ে দরিদ্র অঞ্চল।

এদিকে নিজ দলের নেতার এমন বেফাঁস মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত লেবার এমপি রুশনারা আলী ও আপসানা বেগম। রুশনারা আলী বলেছেন, বাংলাদেশী কিংবা যে কোন সংখ্যালঘু সম্প্রদায়ের বিরুদ্ধে এধরণের বর্ণবাদী মন্তব্য কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

কিয়ার স্টার্মারের মন্তব্যের জেরে লেবার পার্টি থেকে পদত্যাগ করেছেন পূর্ব লন্ডনের লেবার গ্রুপের ডেপুটি লিডার কাউন্সিলর সাবিনা আক্তার।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে