দাপুটে আর্জেন্টিনাকে ঠেকিয়ে রাখল পেরু

প্রকাশিত: জুন ৩০, ২০২৪; সময়: ১০:৪৩ পূর্বাহ্ণ |
খবর > খেলা
দাপুটে আর্জেন্টিনাকে ঠেকিয়ে রাখল পেরু

পদ্মাটাইমস ডেস্ক : প্রথমার্ধের শেষদিকে পেদ্রো গ্যালেসির পা বাড়িয়ে করা সেইভটাই যেন প্রথমার্ধের প্রতিচ্ছবি। আগের ম্যাচেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে দল। এমন অবস্থায় ঝুঁকি নেননি আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি।

দলের নিয়মিত একাদশের অংশ না , এমন খেলোয়াড়দেরই আজ বাজিয়ে দেখতে চাইলেন। কিন্তু তাতে আর্জেন্টিনার খেলায় ধার কমেনি মোটেই। বরং আরও একবার কোপা আমেরিকার মঞ্চে দেখা মিলল দাপুটে আর্জেন্টিনার।

যদিও ম্যাচের স্কোরলাইন বলছে না সেই কথা। আর্জেন্টিনা ব্যর্থ হলো গোল আদায় করতে। পেরুর গোলরক্ষক গ্যালেসি অন্তত তিনবার বাঁচালেন দলকে। গোলশূন্য ড্রয়ে শেষ হলো আর্জেন্টিনা বনাম পেরু ম্যাচের প্রথমার্ধ।

আগের দুই ম্যাচে বদলি নামা আনহেল ডি মারিয়া এবং লাউতারো মার্টিনেজকে শুরুর একাদশে রেখেই এদিন স্কোয়াড সাজিয়েছিলেন স্কালোনি। শুরুটা আর্জেন্টিনা করেছিল ধীরগতিতে। খুব একটা আক্রমণাত্মক ভঙ্গিতে দেখা যায়নি স্কালোনি শিষ্যদের। যদিও ১০ মিনিটের আগেই তিনবার কর্নার আদায় করে আক্রমণের আভাস দিয়েছিল তারা।

টানা কর্নার থেকে অবশ্য আর্জেন্টিনার গোল আসেনি। সে সময়ে অবশ্য কিছুটা বিরক্তিকর খেলাই উপহার দিয়েছে দুই দল। আর্জেন্টিনাকে অ্যাটাকিং থার্ডে একের পর এক ফাউল করেছে পেরু।

ডি মারিয়ারাও খুব একটা সুবিধা করতে পারেননি। ম্যাচের ২৬ মিনিটে প্রথম কার্যকরী আক্রমণ তাদের। লিয়ান্দ্রো পারেদেসের বক্সের বাইরে থেকে নেয়া শট টপ লেফট কর্নারে দুর্দান্ত সেইভে ফিরিয়ে দেন গ্যালেসি।

এরপর থেকে বারবার চেষ্টা করেও পেরুর লো-ব্লক ডিফেন্স ভাঙা হয়নি আর্জেন্টিনার অ্যাটাকিং লাইনআপের। ডি মারিয়ার দুরপাল্লার শটও ফেরান পেরুর গোলরক্ষক।

আর ম্যাচের ৪৪ মিনিটে লো সেলসোর জোরালো শট ডান পায়ে ঠেকান গ্যালেসি। বারবার সুযোগ পেয়েও তাই গোলশুন্য অবস্থাতেই টানেলে ফিরতে হয় আর্জেন্টিনাকে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে