কারাগারে বসে আলিম পরীক্ষা দিচ্ছেন এক শিক্ষার্থী

প্রকাশিত: জুন ৩০, ২০২৪; সময়: ১:১৭ অপরাহ্ণ |
কারাগারে বসে আলিম পরীক্ষা দিচ্ছেন এক শিক্ষার্থী

পদ্মাটাইমস ডেস্ক :  জয়পুরহাট জেলা কারাগারে বসে পাঁচবিবি উপজেলার এক শিক্ষার্থী এইচএসসি/আলিম ও সমমানের পরীক্ষা দিচ্ছেন। তিনি মাদক মামলার আসামি।

রোববার (৩০ জুন) এইচএসসি পরীক্ষার প্রথম দিন কারাগারে বসে তিনি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

জেলা কারাগারের ডেপুটি জেলার মো. শাহাবুদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাদক মামলার আসামি হয়ে একজন শিক্ষার্থী জয়পুরহাট জেলা কারাগারে ছিলেন। গত ৩০ মে তারিখ থেকে তিনি কারাগারে রয়েছেন। সেই শিক্ষার্থীর আবেদনের প্রেক্ষিতে আদালতের নির্দেশে কারাগারেই ওই শিক্ষার্থীর আলিম পরীক্ষা নেওয়া হচ্ছে। আদালতের নির্দেশে পড়াশোনার জন্য তাকে বই সরবরাহ করা হয়েছে। আজকে আলিম পরীক্ষার প্রথম দিন তিনি কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন। তিনি মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থী।

তিনি আরও বলেন, নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শকসহ প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করা হয়েছে। পরীক্ষাকালীন কারাগারের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ও সহযোগিতা প্রদান করা হচ্ছে।

জয়পুরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ-আল-মাহবুব (এনডিসি) ঢাকা পোস্টকে বলেন, জেলায় এবার ২৫টি কেন্দ্রে ১০ হাজার ৭৭ জন এইচএসসি/আলিম ও সমমানের পরীক্ষার্থী রয়েছে। তাদের মধ্যে পাঁচবিবি উপজেলার মহব্বতপুর আলিমিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রের একজন পরীক্ষার্থী কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে