চাকরীর মেয়াদ বৃদ্ধির দাবিতে রাজশাহীতে পরিবার পরিকল্পনা স্বেচ্ছাসেবীদের মানববন্ধন

প্রকাশিত: জুন ৩০, ২০২৪; সময়: ৪:২১ অপরাহ্ণ |
চাকরীর মেয়াদ বৃদ্ধির দাবিতে রাজশাহীতে পরিবার পরিকল্পনা স্বেচ্ছাসেবীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ফ্যামিলি প্ল্যানিং ফিল্ড সার্ভিসেস ডেলিভারি এর আওতায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের অধিনে শূণ্য ইউনিটে স্বেচ্ছাসেবীদের (মহিলা) চাকরীর মেয়াদ বৃদ্ধির দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রোববার (৩০জুন) দুপুরে রাজশাহী পরিবার পরিকল্প অধিদপ্তরের সামনে দূর্গাপুর ও বাগমারা উপজেলাী স্বেচ্ছাসেবীরা মানববন্ধন করে।

পরে পরিবার পরিকল্পনা রাজশাহী বিভাগীয় পরিচালক দেওয়ান মোর্শেদ কামালের মাধ্যমে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক বারবার স্মারক লিপি প্রদান করেন।

এসময় রাজশাহী পরিচালক তাদের দাবি দেওয়া স্মারকলিপি যথাযথ কর্তৃপক্ষকে পৌঁছে দেওয়া ও তাদের জন্য সুপারিশ করার কথা জানান।

স্মারক লিপিতে উল্লেখ করা হয়, আমরা রাজশাহী জেলার দুর্গাপুর ও বাগমারা উপজেলায় পরিবার পরিকল্পনা অধিপ্তরের ফ্যামিলি প্ল্যানিং ফিল্ড সার্ভিসেস ডেলিভারীর আওতায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের অধিনে বিভিন্ন ইউনিটে স্বেচ্ছাসেবী (মহিলা) পদে নিয়োগপ্রাপ্ত হয়ে আছি এবং সফলতা ও দক্ষতার সাথে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছি।

আমরা এই দুইটি উপজেলার ২৮-৩০জন স্বেচ্ছাসেবী প্রায় ৪৫-৫০ হাজার দম্পত্তির স্বাস্থসেবা প্রদান করে আসছি। কিন্তু বর্তমানে চাকুরীর মেয়াদ ৩০/০৬/২০২৪খ্রি. তারিখ পর্যন্ত। আমরা আর মাঠ পর্যায়ে সেবা প্রদানে অংশগ্রহণ করতে পারবো না। এই পর্যায়ে উক্ত দম্পতিদের অনেক স্বাস্থ ঝুঁকি ও সমস্যার সম্মুখীন হতে পারে। সর্বপরি আমাদের পরিবার পরিজন নিয়ে উক্ত সেবার মাধ্যমে যতটুকু সম্মানী পেতাম তা দিয়ে ডালভাত খাওয়া বেকারত্ব দূরীকরনের ব্যবস্থা হয়েছিল। চাকুরী শেষ হলে আমাদের মানবেতর জীবন যাপন করতে হবে। তাই সার্বিক দিক ও মানবিক দিক বিবেচনা করে আমাদের দুই উপজেলার সকল স্বেচ্ছাসেবীদের চাকুরীর মেয়াদ বৃদ্ধির জন্য আপনার নিকট আবেদন করছি।

স্মারক লিপির অনুলিপি রাজশাহী উপ-পরিচালক বরাবর প্রদান করা হয়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে