ভয়াবহ নৃশংসতা: ছেলের সামনে মাকে পিষে দিলো ইসরায়েলি ট্যাংক

প্রকাশিত: জুলাই ১, ২০২৪; সময়: ১১:৫৪ পূর্বাহ্ণ |
ভয়াবহ নৃশংসতা: ছেলের সামনে মাকে পিষে দিলো ইসরায়েলি ট্যাংক

পদ্মাটাইমস ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার গাজা সিটিতে ছেলের সামনে মাকে পিষে দিয়েছে দখলদার ইসরায়েলের একটি ট্যাংক। গত বৃহস্পতিবার ভয়াবহ এই ঘটনা ঘটে বলে জানিয়েছে মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা ইউরো-মেড।

সংস্থাটি বলেছে, ৬৫ বছর বয়সী বৃদ্ধা সাফিয়া হাসান মুসা আল-জামালের বাড়িতে ইসরায়েলি সেনারা হামলা চালায়। এতে তিনি আহত হন। এরপর তার ওপর দিয়ে চালিয়ে দেওয়া হয় ট্যাংক। সাফিয়ার ছেলে মুহান্নাদ আল-জামাল এই ঘটনা প্রত্যক্ষ করেছেন।

মুহান্নাদ বলেছেন, ঘটনার সূত্রপাত হয় বৃহস্পতিবার সকাল ১০টায়। ওই সময় ইসরায়েলি সেনারা গাজা সিটির সেজায়াতে প্রবেশ করে। ইসরায়েলিদের গুলি ও বোমা থেকে বাঁচতে তার মা, তিন বোন ও তাদের সন্তানরা ভবনের নিচ তলায় চলে আসেন।

এরপর সন্ধ্যার পর ইসরায়েলি সেনারা তাদের বাড়িতে প্রবেশ করে। বাড়িতে ঢুকেই ব্যাপক গোলাগুলি শুরু করে তারা। এছাড়া বোমাও নিক্ষেপ করে। এতে মুহান্নাদ এবং তার মা আহত হন।

মুহান্নাদের বোন আরেজি মানবাধিকার এই সংস্থাটি জানিয়েছেন, তাদের মাকে প্রথমে প্রাথমিক চিকিৎসা দেন এক নারী সেনা। এরপর বলা হয় তাদের মাকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হবে।

মুহান্নাদ জানিয়েছেন, এরপর তাকে এবং তার মাকে ট্যাংকে করে নিয়ে যাওয়া হয় মুস্তাহা চত্বরে। সেখানে নিয়ে গিয়ে তার মাকে রাস্তায় শোয়ানো হয়। এরপর তার ওপর দিয়ে চলে যায় একটি ট্যাংক।

ভয়াবহ সেই ঘটনার কথা মনে করে মুহান্নাদ বলেন, “যখন আমি এই ঘটনা প্রত্যক্ষ করি আমার মনে হয়েছিল আমি পাগল হয়ে গেছি। আমি চিৎকার ও কাঁদা শুরু করি। সেখানে তখন গোলাগুলি শুরু হলে আমি পালিয়ে যাই।”

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে