অ্যান্ডারসনের বিদায়ী সিরিজের দলে ২ নতুন মুখ

প্রকাশিত: জুলাই ১, ২০২৪; সময়: ৪:৩২ অপরাহ্ণ |
খবর > খেলা
অ্যান্ডারসনের বিদায়ী সিরিজের দলে ২ নতুন মুখ

পদ্মাটাইমস ডেস্ক : সপ্তাহ খানেক পরেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। তিন ম্যাচের এই সিরিজের প্রথম দুটির জন্য গতকাল রোববার দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

১৪ সদস্যের এই দলে নতুন মুখ দুইজন। এবারই প্রথম টেস্ট দলে ডাক পেলেন ডিলন পেনিংটন ও জেমি স্মিথ। মূলত ঘরোয়া ক্রিকেটে আলো ছড়ানোর পুরস্কার পেলেন তারা।

চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে নটিংহ্যামশায়ারের হয়ে ২৩.০৩ গড়ে ২৯ উইকেট নিয়েছেন পেনিংটন। সব মিলিয়ে প্রথম শ্রেণির ক্যারিয়ার বেশ উজ্জ্বল ডানহাতি এই পেসারের। ৫২ ম্যাচে ১৬৯ উইকেট নিয়েছেন তিনি ২৭.২৬ গড়ে। দুইবার পেয়েছেন ইনিংসে পাঁচ উইকেট, চারটি করে শিকার ধরেছেন ৯ বার।

সারের কিপার-ব্যাটসম্যান স্মিথও আছেন দারুণ ছন্দে। চলতি কাউন্টিতে ৫০৭ রান করেছেন তিনি ৫০.৭০ গড়ে। গত সেপ্টেম্বরে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাওয়া আগ্রাসী ব্যাটসম্যানের প্রথম শ্রেণির ক্রিকেটে রান তিন হাজার ২৬৪, ব্যাটিং গড় ৪০.৮০। সেঞ্চুরি ৯টি, ফিফটি ১৩টি।

এদিকে দল থেকে বাদ পড়েছেন টম হার্টলি, অলি রবিনসন, জ্যাক লিচ ও মার্ক উড। জায়গা ধরে রেখেছেন তরুণ অফ স্পিনার শোয়েব বাশির। দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন তিনি।

লর্ডসে আগামী ১০ জুলাই শুরু প্রথম টেস্ট। এই ম্যাচটি খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন টেস্ট ইতিহাসের সফলতম পেসার জেমস অ্যান্ডারসন। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু ১৮ জুলাই, নটিংহ্যামে। তৃতীয় ও শেষ টেস্টটি হবে বার্মিংহ্যামে, আগামী ২৬ জুলাই থেকে।

ইংল্যান্ড টেস্ট দল

বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন (কেবল প্রথম টেস্ট), গাস অ্যাটকিনসন, শোয়েব বাশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, জো রুট, বেন ডাকেট, ড্যান লরেন্স, ডিলন পেনিংটন, অলি পোপ, ম্যাথু পটস, জেমি স্মিথ, ক্রিস ওকস।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে