পেনাল্টি মিস করে কাঁদলেন রোনালদো

প্রকাশিত: জুলাই ২, ২০২৪; সময়: ১১:২৪ পূর্বাহ্ণ |
খবর > খেলা
পেনাল্টি মিস করে কাঁদলেন রোনালদো

পদ্মাটাইমস ডেস্ক : অতিরিক্ত সময়ের খেলায় পেনাল্টি পেয়েছিল পর্তুগাল। সর্বশেষ ১৩ পেনাল্টিতেই গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদো আজ স্লোভেনিয়া গোলকিপার ইয়ান ওবলাককে ফাঁকি দিতে পারেননি। এমন গুরুত্বপূর্ণ সময়ে পেনাল্টি মিস করে নিজেই যেন বিশ্বাস করতে পারছিলেন না রোনালদো।

পেনাল্টি মিস করে দু হাত দিয়ে মুখ ঢেকে শিশুর মতো কেঁদেছেন রোনালদো। সতীর্থরা তখন তাকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন। অতিরিক্ত সময়ের খেলার মাঝ বিরতিতে দলীয় স্টাফরাও রোনালদোকে বুঝানোর চেষ্টা করেছেন। তবে কিছুতেই যেন কান্না থামছিল না তার।

অবশ্য রোনালদো এই ভুলের দায় মোচন করেছেন টাইব্রেকারে। দলের হয়ে প্রথম শট নেন তিনি। এবার আর ভুল করেননি। বল জালে জড়িয়ে সঙ্গে সঙ্গে দর্শকদের কাছে দুই হাত জোড় করে ক্ষমাও চান তিনি।

ম্যাচ শেষে রোনালদোর পাশে দাঁড়ালেন কোচও। পেনাল্টি কাজে লাগাতে না পারলেও টাইব্রেকারে প্রথম শট তাকে দিয়েই নেওয়াতে কোনো সংশয় ছিল না রবের্তো মার্তিনেসের মনে।

তিনি বলেন, ‘সে আমাদের জন্য উদাহরণ। এই আবেগের প্রকাশগুলোও অসাধারণ। তার এসব (চারপাশের আলোচনা) পাত্তা দেওয়ার দরকার নেই এবং সে যেমন আছে, সেজন্যই তাকে আমি ধন্যবাদ জানাই, যেভাবে দলের পাশে থাকে সে…। আমি সবসময়ই নিশ্চিত ছিলাম, টাইব্রেকারে প্রথম শটটি তাকেই নিতে হবে এবং আমাদেরকে জয়ের পথ দেখাতে হবে…।’

‘আমার মনে হয়, আমাদের অধিনায়ককে নিয়ে আমরা সবাই গর্বিত। সে যা করছে, গোটা ড্রেসিং রুমই তা নিয়ে উচ্ছ্বসিত। আমার মতে, আমাদের সবাইকে দারুণ এক শিক্ষাও সে দিয়েছে যে, প্রতিটি দিনকেই প্রাণবন্ত করে তুলতে হবে জীবনের শেষ দিনের মতো।’-যোগ করেন তিনি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে