প্যারিস অলিম্পিকেও বাংলাদেশের ২ সাঁতারু

প্রকাশিত: জুলাই ২, ২০২৪; সময়: ১১:৫৮ পূর্বাহ্ণ |
খবর > খেলা
প্যারিস অলিম্পিকেও বাংলাদেশের ২ সাঁতারু

পদ্মাটাইমস ডেস্ক : গেমসের মূল আকর্ষণ অ্যাথলেটিক্স ও সাঁতার। সর্বশেষ দুই আসরের মতো এবারও অলিম্পিকে বাংলাদেশ থেকে দুই জন সাঁতারু অংশগ্রহণ করবেন। ১০০ মিটার ইভেন্টে সামিউল ইসলাম রাফি ও ৫০ মিটার ফ্রি স্টাইলে সোনিয়া আক্তার বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের অন্যতম নির্বাহী সদস্য এমবি সাইফ বলেন, ‘গতকাল রাতে আন্তর্জাতিক সাতার ফেডারেশন (ওয়ার্ল্ড অ্যাকুয়েটিক্স) আমাদের একজন নারী সাতারু (সোনিয়া) ও পুরুষ সাতারুর (রাফি) অলিম্পিকে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে। আন্তর্জাতিক সাঁতারে তাদের টাইমিং ও র‍্যাংকিংয়ের ভিত্তিতে বাংলাদেশের দুই সাঁতারু ওয়াইল্ড কার্ড পেয়েছে।’

সাঁতার ফেডারেশনের পাশাপাশি ওয়াল্ড অ্যাকুয়েটিক্স বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনকেও আনুষ্ঠানিকভাবে অবহিত করেছে। অলিম্পিক গেমসে অ্যাথলেটিক্স ও সাঁতার এই দুই ডিসিপ্লিনের ওয়াইল্ড কার্ড স্ব স্ব আন্তর্জাতিক ফেডারেশনই প্রদান করে।

গত তিন অলিম্পিকে বাংলাদেশের সাঁতারুরা ৫০ মিটার ফ্রি স্টাইলেই শুধু অংশগ্রহণ করেছেন। প্যারিস অলিম্পিকে ইভেন্টের ভিন্নতা এসেছে। এবোইসলামের পর দ্রুততম মানব ইমরানুর রহমান ও দুই সাঁতারু ওয়াইল্ড কার্ড পেলেন।

এখন পর্যন্ত প্যারিস অলিম্পিকে বাংলাদেশের ক্রীড়াবিদের সংখ্যা পাঁচ জন। এই সংখ্যা বৃদ্ধি পাওয়ার আর তেমন সম্ভাবনা নেই। দুই গলফার সিদ্দিক ও জামাল, বক্সার সেলিম হোসেনের ওয়াইল্ড কার্ডের আবেদন করা থাকলেও র‍্যাংকিং, পারফরম্যান্সসহ নানা বিবেচনায় তাদের কার্ড পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে৷

স্প্রিন্টার ইমরান ইংল্যান্ড ও সাঁতারু রাফি থাইল্যান্ডে অনুশীলন করছেন। অলিম্পিক নিশ্চিত হওয়া বাকি ৩ জন দেশেই প্রস্তুতি নিচ্ছেন। প্যারিস অলিম্পিকে সাঁতারু সোনিয়া বাংলাদেশের একমাত্র নারী ক্রীড়াবিদ।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে