মহাদেবপুরে বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন

প্রকাশিত: জুলাই ২, ২০২৪; সময়: ৩:৫০ অপরাহ্ণ |
মহাদেবপুরে বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, মহাদেবপুর : নওগাঁর মহাদেবপুরে মালাহার বালিকা উ”চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির সভাপতির বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারে লিপ্ত ব্যক্তিদের শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২ জুলাই) দুপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও এলাকাবাসীর আয়োজনে বিদ্যালয় মাঠে ঘন্টাকালব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য বৃন্দাবন চন্দ্র বর্মণ, আঞ্জুয়ারা বেগম, পলাশ চন্দ্র বর্মণ, বর্তমান সভাপতি ও ইউপি সদস্য আনারুল ইসলাম, সাবেক ইউপি সদস্য ফারাজুল ইসলাম, ৭ম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া আফরিনের বাবা সিরাতুন নবী, ফেরদৌসীর বাবা ফিরোজ মন্ডল, ৬ষ্ঠ শ্রেণির রোজিনার বাবা এমদাদুল ইসলাম, ৯ম শ্রেণির রাফিয়ার বাবা নুরুজ্জামান, নবগঠিত কমিটির সভাপতি আহসান হাবীব, তার শ^শুর আনিছুর রহমান, আব্দুল্লাহ আল মামুন প্রমূখ।

বক্তারা বলেন, বেসরকারি বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি গঠনের নীতিমালা মেনে সর্বসম্মতিক্রমে কমিটি গঠন করা হয়েছে।

কিছু স্বার্থানেষী মানুষ তাদের হীন স্বার্থ চারিতার্থ করতে উক্ত কমিটির সদস্য হতে চেয়েছিলেন। কিন্তু বিদ্যালয়ের অভিভাবক ও এলাকাবাসী শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে এলাকার শিক্ষানুরাগীদের সমন্বয়ে সর্বসম্মতিক্রমে ওই কমিটি গঠন করেন। ওইসব স্বার্থানেষী মানুষ সদস্য হতে না পেরে সভাপতি ও বিদ্যালয়ের বিপক্ষে নানা অপপ্রচার চালিয়ে আসছে।

নবগঠিত কমিটির সভাপতি মো. আহসান হাবীব তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা দাবী করে বলেন, যারা এসব অপপ্রচার চালাচ্ছে বিগত দিনে তারা এই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যপদে দায়িত্ব পালনকালে বিদ্যালয়ের কোন হিসাব-নিকাশ না দিয়ে প্রচুর অর্থ আত্মসাৎ করেছেন।

তাদের অনেকের বিরুদ্ধেই নারী কেলেঙ্কারীসহ অর্থ আত্মসাতের অভিযোগ প্রমাণিত। এ ব্যাপারে মালাহার বালিকা উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোছা. শাহিদা খানম বলেন, বিধি মোতাবেক কমিটি গঠন করা হয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে