খাজা গোলেনুরের (রঃ) ৪৩ তম মৃত্যুবার্ষিকী

প্রকাশিত: জুলাই ৪, ২০২৪; সময়: ১০:৫৭ পূর্বাহ্ণ |
খাজা গোলেনুরের (রঃ) ৪৩ তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : আজ বৃহস্পতিবার ২০ আষাঢ় উপমহাদেশের প্রখ্যাত ইসলাম প্রচারক, ওলিয়ে কামেল হযরত শাহ সুফি খাজা বাবা ইউনুছ আলী এনায়েতপুরীর (রঃ) স্ত্রী খাজা গোলেনুরের (রঃ) ৪৩ তম মৃত্যু বার্ষিকী।

এ উপলক্ষে সিরাজগঞ্জের এনায়েতপুর পাক দরবার শরীফে ওফাত দিবস পালন করা হচ্ছে। ওফাত দিবস উপলক্ষে উত্তরবঙ্গের বৃহৎ ধর্মীয় সমাবেশে অংশগ্রহনের জন্য দেশের প্রতিটি জেলা, উপজেলা থেকে আগত হাজার-হাজার ভক্ত জাকেরগণ গত ২ দিন আগে থেকেই সড়ক ও জল পথে এনায়েতপুর মাজার শরীফে অংশগ্রহণ করছেন।

আগত এসব ভক্তবৃন্দের থাকা খাওয়া, ওজু-গোসলের জন্য পুর্বে থেকেই ব্যবস্থা গ্রহন করে দরবার শরীফ কর্তৃপক্ষ। মঙ্গলবার রাতভর তাদের জিকির-আজগার, হামদ্-নাত, গজল, দোয়া-দরুরে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা।

বুধবার বাদ ফজর দরবার শরীফের বর্তমান গদ্দিনিশীন হুজুর পাক আলহাজ্ব হযরত খাজা কামাল উদ্দিন নুহু মিয়ার আখেরী মোনাজাত পরিচালনার মাধ্যমে বিশ্ব মানবতার মঙ্গল কামনা করে ওফাত দিবসের ধর্মীয় এই সমাবেশের সমাপ্তি হবে।

একই সাথে খাজা এনায়েতপরী (রঃ) অনুসারী ফরিদপুরের আটরশি, চন্দ্র পাড়া দরবার শরীফ, টাঙ্গাইলের প্যারাডাইস পাড়া দরবার, ঢাকার শ্যামলী বাগী, কুতুব বাগী দরবার, ময়মনসিংহের সম্ভুগঞ্জ দরবার শরীফসহ ১২শ ওলি-আউলিয়া ও মুরশিদগনের দরবারে এই ওফাত দিবস অত্যান্ত তাৎপর্যের সাথে পালন করা হবে বলে দরবার কর্তৃপক্ষ জানিয়েছেন।

মহীয়সী নারী খাজা গোলেনুর (রঃ) বাংলা ১৩৮৮ সনের ২০ আষাঢ় মৃত্যু বরন করেন। এরপর থেকেই এনায়েতপুর পাক দরবার শরীফ তথা তাদের অনুগত দরবার শরীফ সমুহে মৃত্যু বার্ষিকীতে ওফাত দিবস যথাযথ মর্যাদায় পালন হয়ে আসছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে