নির্বাচন থেকে সরে যাবার গুঞ্জন উড়িয়ে দিলেন বাইডেন

প্রকাশিত: জুলাই ৪, ২০২৪; সময়: ১১:৪৫ পূর্বাহ্ণ |
নির্বাচন থেকে সরে যাবার গুঞ্জন উড়িয়ে দিলেন বাইডেন

পদ্মাটাইমস ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যাওয়ার গুঞ্জন উড়িয়ে দিলেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। স্থানীয় সময় বুধবার ডেমোক্রেটিক পার্টির শীর্ষ ২০ নেতার সঙ্গে ফোনে কথা বলেন বাইডেন।

এরমধ্যে ক্যালিফোর্নিয়ার গর্ভনর গেভিন নিউসম ও মিশিগানের গ্রেচেন হুইটমারও ছিলেন। এছাড়া ভাইস প্রেসিডেন্ট কমলা হারিসের সঙ্গেও রুদ্ধদ্বার বৈঠক করেন বাইডেন।

পরে বাইডেন জানান, দলের মনোনীত প্রার্থী তিনি। নির্বাচনে লড়বেন এবং কেউ তাকে বাইরে ঠেলে দিচ্ছে না। তিনি নিজেও প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যাচ্ছেন না।

এছাড়া আগামী ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে সাহায্য করার জন্য সমর্থকদেরকে ‘অর্থ’ দেওয়ারও আহ্বান জানিয়েছেন বাইডেন। বাইডেনের পদত্যাগের বিষয়টি নাকচ করে দিয়েছেন হোয়াইট হাউসও।

গেল বৃহস্পতিবার রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে ধরাশায়ী হওয়ার পর থেকে নভেম্বরে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যেতে বাইডেনের ওপর চাপ বাড়ছে।

আসন্ন এই নির্বাচনকে সামনে রেখে গত সপ্তাহে বিতর্কে অংশ নিয়েছিলেন এই দুই প্রার্থী। পররাষ্ট্রনীতি, অর্থনীতি, সীমান্ত ইস্যু, সামাজিক নিরাপত্তা, চাইল্ড কেয়ার, কংগ্রেস ভবনে হামলার ঘটনা এবং গর্ভপাতসহ বিভিন্ন ইস্যুতে তারা কথা বলেন এবং সেই বিতর্কে বাইডেনের পারফরম্যান্স ছিল অত্যন্ত দুর্বল।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে