পোরশায় ছাওড় ইউপি চেয়ারম্যানের বিচারের দাবি আদিবাসীদের

প্রকাশিত: জুলাই ৪, ২০২৪; সময়: ২:২৭ অপরাহ্ণ |
পোরশায় ছাওড় ইউপি চেয়ারম্যানের বিচারের দাবি আদিবাসীদের

নিজস্ব প্রতিবেদক, পোরশা : নওগাঁর পোরশায় ছাওড় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ও ওয়ার্ড সদস্য হাবিবুর রহমানের বিচারের দাবিতে আদিবাসী নারী-পুরুষরা উপজেলা চত্বরে বিক্ষোভ সমাবেশ করেছেন।

জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ছাওড় ইউপি চেয়ারম্যান কর্তৃক দানিপুকুর সাধু পোল উচ্চ বিদ্যালয়ের বিকাশ বারোয়ার নামে এক আদিবাসী সহকারি শিক্ষককে মারপিটের জেরে বুধবার বিকালে ওই বিক্ষোভ সমাবেশ করা হয়েছে বলে জানাগেছে।

জানাগেছে, ছাওড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফিজুর রহমান ও ওয়ার্ড সদস্য হাবিবুর রহমান ৩০ জুন দুপুরে জমিজমা সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে বিকাশ বারোয়ার নামে এক আদিবাসী শিক্ষককে মারধর করেন। এতে তিনি আহত হয়ে হাসপাতালে ভর্তি হন।

পরে বিকাশ বারোয়ার সুস্থ্য হয়ে উঠেন। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফ আদনান জানান, বুধবার বিকালে বিকাশ বারোয়ার তার সাথে দেখা করতে আসেন। এসময় তিনি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানকে ডেকে বিকাশকে মারধরের বিষয়ে বক্তব্য শোনার এক পর্যায়ে প্রায় শতাধীক আদিবাসী নারী-পুরুষ এসে চেয়ারম্যানের বিচারের দাবিতে বিক্ষোভ করতে শুরু করেন।

এসময় তারা চেয়ারম্যানকে উঠে নিয়ে যাওয়ার ও লাঞ্চিত করার চেষ্ঠা করলে তিনি তাদের থামানোর চেষ্ঠা করেন। এর আগে তিনি বিকাশ বারোয়ারকে মারধরের একটি অভিযোগপত্র পেয়েছিলেন বলে জানান। এঘটনায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের হস্তক্ষেপে সুষ্ঠ বিচারের আশ্বাসে বিক্ষোভকারীরা সন্ধার আগে নিজনিজ বাড়িতে ফিরে জান বলে তিনি জানান।

অপরদিকে, বুধবার সন্ধার আগে ছাওড় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, ওয়ার্ড সদস্য হাবিবুর রহমান, সেলিম ও হাপিনুর রহমান সহ আরো ৪/৬জনকে আসামী করে বিকাশ বারোয়ার পোরশা থানায় এজাহার দায়ের করেছেন বলে সংশ্লিষ্টরা জানান।

 

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে