আরও ঘুমাতে রাত ৮টার পর কোনো অনুষ্ঠানে না যাওয়ার চিন্তা বাইডেনের

প্রকাশিত: জুলাই ৫, ২০২৪; সময়: ৭:৫৩ পূর্বাহ্ণ |
আরও ঘুমাতে রাত ৮টার পর কোনো অনুষ্ঠানে না যাওয়ার চিন্তা বাইডেনের

পদ্মাটাইমস ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন গত বুধবার ডেমোক্র্যাটিক গভর্নরদের জানিয়েছেন, আরও ঘুমাতে রাত ৮টার পর আর কোনো অনুষ্ঠানে না যাওয়ার পরিকল্পনা করছেন তিনি।

অন্তত তিনটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন। এই তথ্যটি প্রথম প্রকাশ করে প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস।

গত সপ্তাহে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে অংশ নেন বাইডেন। ওই বিতর্কে বাইডেনের শোচনীয় পরাজয় হয়। এরপর প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে যেতে তার উপর চাপ বৃদ্ধি হয়।

কিন্তু ৮১ বছর বাইডেন জানান তিনি আগামী নভেম্বরে হতে যাওয়া নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর এ বিষয়টি আশ্বস্ত করতে ২০টি রাজ্যের প্রধানদের সঙ্গে তিনি বৈঠক করেন। বাইডেনের এমন মন্তব্য নিয়ে প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউজ তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

তবে যেসব ডেমোক্র্যাটিক গভর্নর ওই বৈঠকে অংশ নিয়েছিলেন বাইডেনের এমন পরিকল্পনায় তাদের কয়েকজন বেশ আশাহত হয়েছেন বলে একটি সূত্র জানিয়েছে।

বাইডেনের নির্বাচনী ক্যাম্পেইনের মুখপাত্র কেভিন মুনোজ বিষয়টিকে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন, “প্রেসিডেন্ট জর্জ বুশ রাত ৯টায় ঘুমিয়ে যেতেন। বারাক ওবামা সন্ধ্যা সাড়ে ৬টায় রাতের খাবার খেয়ে নিতেন। সাধারণ প্রেসিডেন্টরা একটি ভারসাম্য রেখে চলেন। বাইডেনও একই কাজ করেন। অন্যরা ট্রাম্পের মত নয়।

যিনি সামাজিক মাধ্যম ট্রুথে দিনের অর্ধেক সময় এমন বিষয় নিয়ে কথা বলেন যেগুলোর কারণে মন্দা তৈরি হবে। আর দিনের বাকি অর্ধেক সময় গলফ খেলেন।”

সিএনএন জানিয়েছে, বাইডেন গভর্নরদের সঙ্গে মজা করে বলেন “আমি ভালো আছি- কিন্তু আমার মস্তিষ্ক সম্পর্কে জানি না।” কিন্তু বাইডেনের এ মজাটি ভালোভাবে নেননি গভর্নররা।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে