রাজশাহীতে পর্যটনের অপার সম্ভাবনাকে কাজে লাগাতে হবে: এমপি বাদশা

প্রকাশিত: জুলাই ৫, ২০২৪; সময়: ৮:৩৮ অপরাহ্ণ |
রাজশাহীতে পর্যটনের অপার সম্ভাবনাকে কাজে লাগাতে হবে: এমপি বাদশা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা বলেন, ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির ধারক রাজশাহী পর্যটনের অপার সম্ভাবনার জায়গা। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ জাদুঘর বরেন্দ্র গবেষণা জাদুঘরের অবস্থান রাজশাহীতে। যেখানে পৃথিবীর বিভিন্ন দেশে থেকে গবেষক ও দর্শনার্থীরা আসেন। এই রাজশাহীতেই অক্ষেয় কুমার মৈত্র, ঋত্তিক ঘটকের মতো বিখ্যাত মানুষের জন্ম।

রাজশাহী একদিকে যেমন সংস্কৃতি ও প্রাচীন স্থাপত্যে সমৃদ্ধ তেমনি শিক্ষা, শান্তি ও সৌন্দর্যের নগরী হিসেবেও খ্যাত। পর্যটনের এই অপার সম্ভাবনাকে আমাদের কাজে লাগাতে হবে।

শুক্রবার বিকেলে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের আয়োজনে রাজশাহী নগরীর কালেক্টরেট মাঠে বাংলাদেশ ফেস্টিভ্যাল অনুষ্ঠানে অংশ নিয়ে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন সংসদ সদস্য। এসময় তিনি রাজশাহীতে রিভার সিটি স্থাপনসহ পর্যটনের নানা সম্ভাবনার চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান, এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান একেএম আফতাব হোসেন প্রামাণিক, এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনার ‎ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, রাজশাহী বিভাগীয় পুলিশ পরিদর্শক মো. আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার), রাজশাহী জেলা প্রশাসক মো. শামীম আহম্মেদ, আরএমপি কমিশনার ‎বিপ্লব বিজয় তালুকদার, বিপিএম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

সভাপতিত্ব করেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের উত্তরীয় পরিয়ে বরণ করে নেয়া হয় । শেষে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে