পশ্চিমবঙ্গে ৪৮ ঘণ্টায় এক হাসপাতালে ৭ শিশুর মৃত্যু

প্রকাশিত: জুলাই ৬, ২০২৪; সময়: ১১:০৬ পূর্বাহ্ণ |
পশ্চিমবঙ্গে ৪৮ ঘণ্টায় এক হাসপাতালে ৭ শিশুর মৃত্যু

পদ্মাটাইমস ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮ ঘণ্টায় ৭ শিশুর মৃত্যু হয়েছে। হাসপাতালের পেডিয়াট্রিক ও এসএনসিইউ বিভাগে শিশুদের মৃত্যু হয়েছে।

অল্প সময়ের মধ্যে কেন এতগুলো শিশুর মৃত্যু হলো তা নিয়ে নানা প্রশ্ন উঠছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে— এই শিশুরা বিভিন্ন হাসপাতাল থেকে রেফার হয়ে এখানে এসেছিল। অপুষ্ট শিশুদের সংখ্যা বেশি হওয়ায় এই মৃত্যুগুলো ঘটেছে।

যে হাসপাতালে এই শিশুদের মৃত্যু হয়েছে সেখানে পেডিয়াট্রিক বিভাগ, এসএনসিইউ এবং পিকু বিভাগে মোট ১৫০টি বেড রয়েছে। এসএনসিইউ বিভাগে যেখানে ৬০টি বেডের জায়গা, সেখানে ৯৬টি শিশু ভর্তি রয়েছে।

একইভাবে, পিকু এবং পেডিয়াট্রিক বিভাগে মোট ৯০টি বেডে ১৮০ শিশু ভর্তি আছে। চিকিৎসকদের মতে, অপুষ্ট শিশুদের রেফার করা হচ্ছে এই হাসপাতালে, যার মধ্যে অনেকের ওজন মাত্র ৫০০ গ্রাম।

মারা যাওয়া এক শিশুর দাদা হাসিবুর শেখ কলকাতার একটি সংবাদমাধ্যমকে জানান— তার নাতির জন্ম হয়েছিল একটি নার্সিংহোমে। যেখানে শিশুটির অবস্থা খুবই খারাপ ছিল। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করানোর পরও শিশুটিকে বাঁচানো যায়নি।

মারা যাওয়া আরেক সন্তানের বাবা জানান, তার সন্তানের জন্ম নির্ধারিত সময়ের আগেই হয়েছিল। তবে শিশুটির মৃত্যুর সঠিক কারণ তিনি বুঝতে পারছেন না।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে