‘নানা নাতি’ গানটি ইউটিউব থেকে সরাতে নির্দেশ দেয়ার কারণ

প্রকাশিত: জুলাই ৯, ২০২৪; সময়: ১১:২৬ পূর্বাহ্ণ |
খবর > বিনোদন
‘নানা নাতি’ গানটি ইউটিউব থেকে সরাতে নির্দেশ দেয়ার কারণ

পদ্মাটাইমস ডেস্ক : সম্প্রতি ‘নানা-নাতি’ শিরোনামের গানটি প্রকাশ করেন র‌্যাপার আলী হাসান। তার সঙ্গে কণ্ঠ দেন অভিনেতা-গায়ক-কবি মারজুক রাসেল। গানটিতে নানা-নাতির দুটি চরিত্রের মাধ্যমে অনেক না বলা কথা ফুটিয়ে তুলেন রাসেল ও হাসান, যা মুক্তির পরই ভাইরাল হয়ে যায়।

তবে এ গানের একটি লাইন ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’, যা নিয়ে আদালত অবমাননার অভিযোগ আনেন শেরপুর জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফাহিম হাসনাঈন। গায়ককে আইনি নোটিশ পাঠান তিনি।

নোটিশে ১৫ দিনের মধ্যে ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’ লাইনটি বাদ দেয়াসহ অনলাইনে লাইভে এসে জনসাধারণের কাছে ক্ষমা চাইতে বলা হয়। অন্যথায় তার বিরুদ্ধে মামলা করার কথাও বলা হয়।

এই পরিপ্রেক্ষিতে সোমবার (৮ জুলাই) লাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে গানটি ইউটিউব থেকে সরিয়ে নেয়ার নির্দেশ দেন হাইকোর্ট। সেইসঙ্গে একটি রুলও জারি করেন আদালত।

আলী হাসান দুই বছর আগে ‘ব্যবসা পরিস্থিতি’ গানটি গেয়ে পরিচিতি পান। সবশেষ কোক স্টুডিও বাংলায় ‘মা লো মা’ গানের মাধ্যমে ফের আলোচনায় আসেন তিনি। কিন্তু এই গানের পর ধর্মীয় ইস্যু নিয়ে বেশ সমালোচিত হন এই র‌্যাপার। এর মধ্যেই গত ১৬ জুন রাতে প্রকাশ করেন ‘নানা নাতি’ শিরোনামের গানটি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে