শিবগঞ্জে ককটেল নিষ্ক্রিয় করলো আরএমপি’র বোম ডিসপোজাল টিম

প্রকাশিত: জুলাই ৯, ২০২৪; সময়: ৮:৫৩ অপরাহ্ণ |
শিবগঞ্জে ককটেল নিষ্ক্রিয় করলো আরএমপি’র বোম ডিসপোজাল টিম

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার ঢোড়বোনা এলাকার একটি কবরস্থানের মাটির অভ্যন্তরে জেলা ডিবি ও শিবগঞ্জ থানা পুলিশের সহায়তায় উদ্ধার হওয়া ৩৮টি ককটেল নিষ্ক্রিয় করেছে আরএমপি’র বোম ডিসপোজাল টিম। এছাড়াও বিস্ফোরক অনুসন্ধানকালে চাইনিজ কুড়াল, চাপাতিসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার হয়েছে।

ঘটনা সূত্রে জানা যায়, ২৭ জুন ২০২৪ রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার রানীহাটি কলেজ মোড় এলাকায় আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম ও তার সহযোগী শিক্ষক মতিন আলীকে গুলি করে হত্যা করা হয় । এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা রুজু হয়।

শিবগঞ্জ থানা পুলিশ গতকাল এ মামলার এক আসামিকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। সেখানে আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পারেন, আসামিরা চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানা এলাকার এক কবরস্থানে বিপুল পরিমাণ ককটেল ও দেশীয় অস্ত্র লুকিয়ে রেখেছে। উক্ত তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ থানা পুলিশ সেই কবরস্থানটি ঘিরে রাখে এবং আরএমপি’র বোম ডিসপোজাল টিমকে সংবাদ দেয়।

উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে আজ ৯ জুলাই সকালে আরএমপি’র সিটিটিসি বিভাগের উপ-পুলিশ কমিশনার সরকার ওমর ফারুক-এর সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরীর দিকনির্দেশনায় এসআই মো: আশরাফুল ইসলামের নেতৃত্বে চার সদস্যের একটি টিম দ্রুত চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় যায়।

এরপর আরএমপি’র বোম ডিসপোজাল টিম চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার ঢোরবনা পশ্চিমপাড়া কবরস্থানের অভ্যন্তরে মাটির ভিতর থেকে ৩৮টি ককটেল উদ্ধার করে। পরবর্তীতে সকাল ১০ টা হতে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত দীর্ঘ সময় আরএমপির সিটিটিসি বিভাগের প্রশিক্ষিত ও দক্ষ বোম ডিসপোজাল টিম অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সাথে বিস্ফোরকসমূহ নিষ্ক্রিয় ও ধ্বংস করে এবং অন্যান্য আলামত শিবগঞ্জ থানা পুলিশকে প্রদান করে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে