হরিজন সম্প্রদায়কে উচ্ছেদের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

প্রকাশিত: জুলাই ১০, ২০২৪; সময়: ৩:৫২ অপরাহ্ণ |
হরিজন সম্প্রদায়কে উচ্ছেদের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : ব্রিটিশ আমলের মিরনজিল্লা হরিজন কলোনী থেকে হরিজন সম্প্রদায়কে উচ্ছেদের প্রতিবাদ ও পুর্নবাসন, কোটা বাস্তবায়ন ও প্রবর্তনের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে৷

বুধবার বেলা ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে মানববন্ধনের পর জেলা প্রশাসকের মাধ্যমে এসব দাবি নিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ব্রিটিশ আমলের ঢাকার মিরনজিল্লা হরিজন কলোনী উচ্ছেদের উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন৷ এর প্রতিবাদ জানাই এবং যাদেরকে উচ্ছেদ করা হয়েছে তাদের পুর্নবাসনের ব্যবস্থা করতে হবে। এছাড়াও হরিজনদের জন্য বিভিন্ন সরকারি-আধা সরকারি দপ্তর নিয়োগে যে কোটা রয়েছে তা বাস্তবায়ন করতে হবে। দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন হরিজন ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ধনঞ্জয় চ্যাটার্জী, উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘের প্রতিষ্ঠাতা শীল শ্যাম কিশোর দাস, হরিজন ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা রথিন রায় রুবেল, হরিজন ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি রাজেন হরিজন, সাধারণ সম্পাদক জেন্টু কুমার, একতাটা প্রকাশ দলিত বঞ্চিত জনগোষ্ঠী আন্দোলন জেলা কমিটির উপদেষ্টা সাজেমান হক, জেলা নাগরিক কমিটির সদস্য সচিব মনিরুজ্জামান মনির, কমিউনিস্ট পার্টির নেতা সেন্টু, হরিজন নারী নেত্রী মালতি রানী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সদর উপজেলার সাধারণ সম্পাদক সঞ্জিব সাহা।

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে