শাহজাদপুরে ভেজাল জ্বালানী তেলের কারখানায় অভিযানে জেল-জরিমানা

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২০; সময়: ৫:২৫ অপরাহ্ণ |
শাহজাদপুরে ভেজাল জ্বালানী তেলের কারখানায় অভিযানে জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের শাহজাদপুরে ভেজাল জ্বালানী তেলের কারখানা পরিচালনার দায়ে র‌্যাবের অভিযানে ৬ জনের বিভিন্ন মেয়াদে সাজা এবং ১ জনকে অর্থ দন্ড দেয়া হয়েছে। এরা হলো উপজেলার গঙ্গাপ্রসাদ গ্রামের হাকিম উদ্দিনের ছেলে কারখানা মালিক হাসান মাহমুদ (৩১), দ্বাবাড়িয়া গ্রামের হাজী আবু তাহেরের ছেলে মহির উদ্দিন মোল্লা (৩০), সহযোগী গঙ্গাপ্রসাদ গ্রামের চাদ মুন্সীর ছেলে শফিকুল মুন্সি (৩২), নবীর উদ্দিনের ছেলে ছোলায়মান মুন্সি (৩৫), ট্যাংকলরি চালক চাঁপাই নবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর গ্রামের মহসিন আলীর ছেলে আব্দুস ছামাদ (৩৫), একই উপজেলার তেতুলতলা গ্রামের গোলাম মোস্তফার ছেলে রবিউল ইসলাম (৩৫)। এদের মধ্যে মহির মোল্লাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বাকিদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয় ভ্রাম্যমান আদালত।

অভিযান চলাকালে বিপুল পরিমান ভেজাল জ্বালানী তেল ও ভেজাল তেল তৈরির কেমিক্যাল ও সরঞ্জামাদি উদ্ধার ও একটি ট্যাংকলরি জব্দ করা হয়।
র‌্যাব-১২ সিরাজগঞ্জ কোম্পানীর পরিদর্শক সবুজ মিয়া জানান, শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) অয়েল ডিপোর পাশ্ববর্তী ঢাকা-পাবনা মহাসড়কের গঙ্গাপ্রসাদে ৫টি কারখানায় দীর্ঘদিন ধরে ভেজাল পেট্রোল ও অকটেন তৈরী করে বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছে একটি চক্র। এমন সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে রোববার দুপুরে র‌্যাব-১২ একটি একটি টিম অভিযান চালায়। তখন সাড়ে ১৩ হাজার লিটার ভেজাল জ্বালানী তেল সহ একটি ট্যাংকলরি ও হাসান মাহমুদ এর কারখানা জব্দ করে উল্লেখিতদের আটক করা হয়। এ ছাড়াও বাকি কারখানা থেকে ৮০ ব্যারেল ভেজাল জ্বালানী তেল ও অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়।

পরে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শাহজাদপুর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাকিয়া সুলতানা ভেজাল ৫টি তেলের কারখানা সিলগালা করে তেল বোঝাই ট্যাংকলরিটি জব্দ করেন। এছাড়া আটককৃত ৬ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান তিনটি কারখানার মালিক মহির উদ্দিনকে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে