বেলকুচিতে দৌলতপুর কলেজের জায়গা দখল করে অসামাজিক কার্যকলাপ

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২০; সময়: ১:৩৮ অপরাহ্ণ |
বেলকুচিতে দৌলতপুর কলেজের জায়গা দখল করে অসামাজিক কার্যকলাপ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মেধাবী বিদ্যাপিঠ দৌলতপুর ডিগ্রী কলেজের জায়গা দখল করে অসামাজিক কার্যকলাপের অভিযোগ উঠেছে। এজন্য ব্যবস্থা চেয়ে ইউএনওর কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন কলেজ কর্তৃপক্ষ।

এলাকাবাসী ও অভিযোগে জানা যায়, অজপাড়া গায়ে উচ্চ শিক্ষার প্রসার ঘটাতে ১৯৯৬ সালে ১০১ শতক জায়গার উপর এলাকার শিক্ষানুরাগীদের সহায়তায় প্রতিষ্ঠিত হয় দৌলতপুর ডিগ্রী কলেজ। এরপর সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের পৃষ্ঠপোশকতায় পর্যায়ক্রমে এইচএসসি, ডিগ্রী ও অনার্স কোর্স চালু হলে এলাকায় কলেজের নির্ভর যোগ্যতা পায় মেধাবী শিক্ষা প্রতিষ্ঠানটি। বর্তমানে কলেজটিতে ১২শ শিক্ষার্থী অধ্যায়নরত। তবে কলেজ চালুর পর গত ২০ বছর আগে এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী ইব্রাহিম হোসেন প্রভাব খাটিয়ে কলেজের পশ্চিম পাশের জায়গা দখলের পর বসত বাড়ি তৈরী করে। আর এই বাড়িতেই তিনি দীর্ঘ দিন ধরে চালিয়ে আসছেন মাদক বিক্রি সহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ। এ নিয়ে এলাকাবাসী বার-বার নিষেধ করলেও কোন কাজে আসছেনা। এ কারনে তার বাড়ি থেকে পুলিশ বিভিন্ন সময় মাদক উদ্ধার করে মামলা দিয়েছে। বর্তমানে ইব্রাহিম হোসেনের বিরুদ্ধে নারী-শিশু নির্যাতন দমন আইনে আদালতে মামলা চলমান। তার এসব অপকর্ম নিয়ে এলাকায় বেশ কয়েকবার শালিসী বৈঠক হলেও তিনি কারো কথা না মেলে বীর দর্পে এসব অপকর্ম চালিয়ে যাচ্ছেন।

এদিকে দৌলতপুর ডিগ্রী কলেজের পরিবেশ রক্ষায় দখল করা জায়গা ফিরে পেতে কলেজের অধ্যক্ষ মাসুদ রানা বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গত বছরের ২ ডিসেম্বর লিখিত অভিযোগ দায়ের করেন। তবে এতো দিনেও এ বিষয়ে কোন ব্যবস্থা গ্রহন করেনি প্রশাসন।

দৌলতপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মাসুদ রানা জানান, ইব্রাহিম হোসেনের কার্যকলাপে আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি। এখানে শিক্ষার পরিবেশ ব্যাহত হওয়ায় আমরা বাধ্য হয়ে ব্যবস্থা চেয়ে প্রশাসনের সহায়তা চেয়েছি। তবে এখনো কোন কাজ হয়নি।
কলেজের জায়গা দখলকারী ইব্রাহিম হোসেন জানান, জায়গা মেপে যদি কলেজের হয় তাহলে আমি ছেড়ে দেব। আর আমি কোন অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত নই।

এদিকে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান জানান, বিষয়টি সরেজমিনে প্রদক্ষিন করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে