ভোটকেন্দ্র ঘুরে এসে ফখরুলকে যে চিত্র দিলেন মির্জা আব্বাস

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২০; সময়: ২:৫৬ অপরাহ্ণ |
ভোটকেন্দ্র ঘুরে এসে ফখরুলকে যে চিত্র দিলেন মির্জা আব্বাস

পদ্মাটাইমস ডেস্ক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার ভোটার বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। আগের নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়নে নির্বাচন করা আব্বাস শনিবার সকালে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেন তিনি। এ সময় তিনি ভোটকেন্দ্র ঘুরে দেখেন।

শনিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর মির্জা আব্বাস মহিলা ডিগ্রী কলেজে ভোট দেয়া শেষে মির্জা আবাবাস জানান, কোনো অবস্থাতেই নির্বাচন থেকে সরে আসবে না বিএনপি। এসময় তার স্ত্রী আফরোজা আব্বাস এবং বিএনপির কাউন্সিলর প্রার্থী মির্জা আসলাম আসিফ উপস্থিত ছিলেন।

পরে মির্জা আব্বাস আরও কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখেন। পরে দুপুর সোয়া ১২ টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেন বিএনপির এই প্রভাবশালী নেতা। এসময় কেন্দ্রীয় কার্যালয়ে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে দক্ষিণ সিটিতে নানাবিধ অনিয়মের কথা শেয়ার করেন মির্জা আব্বাস।

মির্জা আব্বাস জানান, খিলগাঁও এলাকাসহ তার নিজের ওয়ার্ডেও অপরিচিত লোকদের ডেকেছেন নৌকা-প্রার্থীর পক্ষে কাজ করতে। পরে তিনি পুলিশের সামনেই অপরিচিত লোকদের কেন্দ্র থেকে বেরিয়ে যেতে আহ্বান জানান।

ফখরুলের উদ্দেশ্যে মির্জা আব্বাস বলেন, আমার এলাকায় একটি কেন্দ্রে বোমা হামলার মত কিছু ঘটেছে। ইভিএমে ভোট দিতে গিয়ে ধানের শীষের মার্কা আসে না।

জবাবে মির্জা ফখরুল জানান, সকাল থেকেই তিনি এসব অভিযোগ শুনছেন। তবে নেতাকর্মী ও প্রার্থী-এজেন্টদেরকে কেন্দ্রে অবস্থানের কথা বলেন।

বেলা সাড়ে ১১ টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসেন ঢাকা দক্ষিণে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী এজেন্ট আবদুস সালাম। মির্জা ফখরুলের কক্ষে এসে দক্ষিণ সিটির কয়েকজন দলীয় কাউন্সিলর প্রার্থীকে দেখে রেগে গিয়ে সবাইকে কেন্দ্রে যাওয়ার নির্দেশ দেন আবদুস সালাম।

এর আগে, আবদুস সালামের সাক্ষরে একটি অভিযোগ পাঠানো হয়েছে নির্বাচন কমিশনে। শায়রুল কবির খান জানান, রিনার্টিং অফিসার আবদুল বাতেনের কাছে পাঠানো অভিযোগে বলা হয়েছে, ডিএসসিসির ৪৪, ৪২, ১৮ ও ১৩ নম্বর ওয়ার্ডের কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

দুপুর পৌনে একটার দিকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাস বিএনপির কার্যালয় ত্যাগ করেন। স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস তার বাড়িতে অবস্থান করবেন বলে জানান।

কার্যালয়ত্যাগের আগে আবারও বিএনপির মহাসচিব ব্রিফিং কক্ষে অবস্থানরত দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, এখানে থাকার দরকার নাই। সবাই যার-যার কেন্দ্রে যান। নিজে গিয়ে কেন্দ্রে বসেন। শেষবেলা পর্যন্ত কেন্দ্রে থাকতে হবে।

প্রসঙ্গত, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোটগ্রহণ চল‌ছে। বিকাল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে