বাগমারার সেই জাবেরকে জেলগেটে জিজ্ঞাসাবাদ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২০; সময়: ৪:৫২ অপরাহ্ণ |
বাগমারার সেই জাবেরকে জেলগেটে জিজ্ঞাসাবাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় জাবের বাহিনীর প্রধান জাবের আলীর রিমান্ডের প্রথম দিনেই গুরুত্বপূর্ন তথ্য পেয়েছে পুলিশ। রোববার বেলা সাড়ে ১১ টার দিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের সময় তিনি পুলিশকে গুরুত্বপূর্ণ তথ্য দেন। গত ২০ জানুয়ারী বাগমারার জাবের বাহিনীর প্রধান জাবেরকে জেলা ডিবি পুলিশ গ্রেপ্তার করে।

গত ২০১৯ সালের ডিসেম্বর মাসে উপজেলার বাসুপাড়া ইউনিয়নের বীরকয়া গ্রামের মোবারক হোসেন নামের এক ব্যক্তিকে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয় জাবের আলীসহ তার বাহিনীর লোকজন। ওই ঘটনায় আহত মোবারক হোসেনের স্ত্রী নাজমা বিবি বাদী হয়ে গত বছরের ৩ ডিসেম্বর জাবের বাহিনীর প্রধান জাবেরসহ ১০ জনকে আসামী করে বাগমারা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়ের পর পরই জাবেরসহ তার বাহিনীর লোকজন বেপরোয়া হয়ে উঠে। এলাকার একের পর এক অপরাধমূলক কর্মকান্ডে ত্রাসের রাজস্ব কায়েম করেন। পুলিশ বাহিনীর সদস্যরা তাকে গ্রেপ্তার করতে ব্যর্থ হয়।

বিষয়টি নিয়ে স্থানীয় ও জাতীয় পত্রিকাসহ ইলেকট্রনিক্স মিডিয়া সংবাদ প্রচার শুরু করলে আইন শৃংখলা বাহিনীর উধর্বতন কর্মকর্তাদের নজরে আসে। পুলিশের উপর মহল জাবের আলীকে গ্রেপ্তারের জন্য রাজশাহী জেলা ডিবি পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। জেলা ডিবির কর্মকর্তারা অভিযান চালিয়ে গত ২০ জানুয়ারী জাবের বাহিনীর প্রধান জাবের আলীসহ তার দেহরক্ষী জিয়াউর রহমানকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়ে দেয়। খবর পেয়ে বাগমারা থানার পুলিশ আদালতে হাজির হয়ে জাবের বাহিনীর প্রধান জাবের আলীর ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত জাবের আলীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড মুঞ্জুর করেন।

রিমান্ডের প্রথম দিনেই জাবের আলী পুলিশকে গুরুত্ব পূর্ণ তথ্য দিয়েছে বলে জানা গেছে। নাম জানাতে অনিচ্ছুক পুলিশের এক সদস্য জানান, প্রথম দিনেই জিজ্ঞাসাবাদে জাবের অনেক গুরুত্তপূর্ণ তথ্য দিয়েছে। আ’লীগ নেতা লুৎফর রহমানের ছত্রছায়ায় তিনি অনেক অপরাধমূলক কর্মকান্ড করেছেন বলে তিনি পুলিশকে জানিয়েছেন। জিজ্ঞাসাবাদে তাকে কোন কোন নেতা ইন্দন দিয়েছেন এবং আ’লীগের কোন কোন নেতা এখন তার সঙ্গে থেকে এমন কর্মকান্ড করাচ্ছেন তাও তিনি পুলিশকে জানিয়েছেন। দ্বিতীয় দিনে তাকে আরো জিজ্ঞাবাদ করা হবে বলে জানা গেছে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা বাগমারা থানার উপপরিদর্শক (এসআই) সৌরভ কুমার চন্দ সাংবাদিকদের সাথে রিমান্ডের বিষয়ে কথা বলতে রাজী হননি। তবে জিজ্ঞাসাবাদে জাবের আলী পুলিশকে যে সকল তথ্য দিয়েছে তা যাচাই-বাচাই করবে বলে জানা গেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে