রাজশাহীতে করোনায় আক্রান্ত বৃদ্ধ ঢাকা ফেরত ছেলের বাবা

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২০; সময়: ১১:১৯ অপরাহ্ণ |
রাজশাহীতে করোনায় আক্রান্ত বৃদ্ধ ঢাকা ফেরত ছেলের বাবা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে। এর মধ্যে দুইজন মহিলা ও একজন পুরুষ। এদের মধ্যে একজন রাজশাহী সংক্রমক ব্যাধি হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

সোমবার রাতে তাদের নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশের পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্ক দেখা দেয় হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত রোগির গ্রামেও।

রাজশাহীতে নতুন আক্রান্তদের দুইজন পুঠিয়ার ও একজন বাঘা উপজেলা এলাকার। এদের মধ্যে পুঠিয়ার দুইজন নারী। এরা হলেন, পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের বিউটি খাতুন ও পুঠিয়া ইউনিয়নের তারাপুর গ্রামের রুমা খাতুন।

অপরজন হলেন, বাঘা উপজেলার আব্দুস সোবহান। তার বয়স প্রায় ৮০ বছর। তার বাড়ি বাঘা পৌরসভার দক্ষিণ গাওপাড়া এলাকায়। গত ১৭ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তাকে ৩৯ নং ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হয়। সেকানে তার শ্বাসকষ্ট পেড়ে গেছে রোববার তাকে সংক্রমক ব্যাধি হাসপাতালের করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়। এর পর ওই দিনই তার নমুনা সংগ্রহ করা হয়।

বাঘা পৌরসভার কাউন্সিলর শাহিনুর রহমান পিন্টু বলেন, আব্দুস সোবহানের এক ছেলে ঢাকায় একটি বেসরকারি কোম্পানীতে চাকরি করেন। কয়েকদিন আগে তিনি ঢাকা বাড়ি আসেন। বিষয়টি সাথে সাথে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে অবহিত করা হয়। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কোন ব্যবস্থা নেয়া হয়নি।

বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আক্তারুজ্জামান বলেন, ঢাকা থেকে আসার পর আব্দুস সোবহানের ছেলেকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। তবে তিনি করোনায় আক্রান্ত কিনা তা পরীক্ষা করে দেখা হবে। এছাড়াও ইতোমধ্যেই ওই বাড়ি লকডাউন করা হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, সোমবার ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। রাজশাহী বিভাগের আট জেলা থেকে নমুনা সংগ্রহ করে এ ল্যাবে পরীক্ষা করা হচ্ছে। গত ২০ দিনে এ ল্যাবে এক হাজার ২২ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৩৩৭ জনের।

এ ল্যাবে এখন পর্যন্ত ১৮ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহী জেলার ৮ জন, জয়পুরহাটের ৩ জন, পাবনার ২ জন, সিরাজগঞ্জের ১ জন, বগুড়ার ২ জন, নওগাঁর ১ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১ জন।

রাজশাহী জেলার আটজনের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাঘায় একজন, বাগমারায় একজন ও মোহনপুরে একজন আক্রান্ত রয়েছেন। এদের মধ্যে চারজন নারী ও চারজন পুরুষ। তাদের মধ্যে সাতজন ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর থেকে এসেছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে