রাজশাহী ল্যাবে আরও ৪ জনের নমুনায় করোনা

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২০; সময়: ৮:৪৭ অপরাহ্ণ |
রাজশাহী ল্যাবে আরও ৪ জনের নমুনায় করোনা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) স্থাপিত ল্যাবে আরও চারজনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে বগুড়ার তিনজন ও জয়পুরহাটের একজন। এ নিয়ে এই ল্যাবে মোট ২২ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেল।

ল্যাব সুত্রে জানা গেছে, মঙ্গলবার ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়ার তিনজন হলেন- সমি (২০), রিপন (২৫) ও কোহিনুর (৪৭)। এদের মধ্যে কোহিনুর বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি রয়েছেন। আর অপরজন হলেন জয়পুরহাটের হেলাল (৪০)।

রাজশাহী বিভাগের আট জেলা থেকে নমুনা সংগ্রহ করে এ ল্যাবে পরীক্ষা করা হয়। গত ২০ এপ্রিল পর্যন্ত এ ল্যাবে এক হাজার ২২ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৩৩৭ জনের। যার মধ্যে করোনায় আক্রান্ত ১৮ জনের মধ্যে রাজশাহী জেলার ৮ জন, জয়পুরহাটের ৩ জন, পাবনার ২ জন, সিরাজগঞ্জের ১ জন, বগুড়ার ২ জন, নওগাঁর ১ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১ জন। রাজশাহী জেলার আটজনের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাঘায় একজন, বাগমারায় একজন ও মোহনপুরে একজন আক্রান্ত রয়েছেন।

জানা গেছে, সর্বশেষ সোমবার রামেকের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পাঁচজনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। রাত সাড়ে ৭টার দিকে ফলাফল প্রকাশ করা হয়। এই পাঁচজনের মধ্যে রাজশাহীর দুই নারীসহ তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও জয়পুরহাটের একজন।

রাজশাহীতে নতুন সংক্রমিতদের মধ্যে দুইজন পুঠিয়ার ও একজন বাঘা উপজেলা এলাকার। এদের মধ্যে পুঠিয়ার দুইজন নারী। এরা হলেন, পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের বিউটি খাতুন ও পুঠিয়া ইউনিয়নের তারাপুর গ্রামের রুমা খাতুন। তারা দুইজনের পোষাক কারখানায় কর্মরত। গত ১২ এপ্রিল বিউটি ও ১৬ এপ্রিল রুমা ঢাকা থেকে বাড়ি যান। তাদের মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে ১৮ এপ্রিল বিউটি ও ১৯ এপ্রিল রুমার নমুনা সংগ্রহ করা হয়। বিউটি ও রুমা বাড়িতে রয়েছেন।

অপরজন হলেন, বাঘা উপজেলার আব্দুস সোবহান। তার বয়স প্রায় ৮০ বছর। তার বাড়ি বাঘা পৌরসভার দক্ষিণ গাওপাড়া এলাকায়। গত ১৭ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তাকে সংক্রমক ব্যাধি হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তার ছেলে ঢাকায় থাকেন। তিনি অসুস্থ্য হওয়ার সপ্তাহ খানেক আগে তার ছেলে বাড়িতে আসেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে