রাজশাহীর করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীর পাশে বিপিনিকা

প্রকাশিত: মে ২, ২০২০; সময়: ২:০৬ পূর্বাহ্ণ |
রাজশাহীর করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীর পাশে বিপিনিকা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত স্বাস্থ্যকর্মীর (নার্স) পাশে দাড়িয়েছে প্রাইভেট নার্সিং ইনস্টিটিউট এন্ড কলেজ এসোসিয়েশন (বিপিনিকা)। বৃহস্পতিবার বিভাগীয় ও জেলা প্রতিনিধি দল ওই স্বাস্থ্যকর্মীর কর্মস্থল রাজশাহীর পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাবেয়া বশরীর সঙ্গে সাক্ষত করে করোনায় আক্রান্ত স্বাস্থ্যকর্মীর চিকিৎসা ও শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। পরে বিপিনিকার বিভাগীয় সভাপতি মনিরুজ্জামান বাবুল আক্রান্ত স্বাস্থ্যকর্মীর কাছে প্রতিনিধির মাধ্যমে সহযোগি পাঠান।

এছাড়াও তারা করোনায় আক্রান্ত নার্সের সঙ্গে মুঠোফোনে কথা বলেন এবং তার পরিবারের পাশে থাকার আশ্বাস দেন। এ সময় উপস্থিত ছিলেন, বিপিনিকার জেলা কমিটির সদস্য সচিব রজব আলী শিমুল এবং নির্বাহী সদস্য শবনম মুশতারী মমি।

এদিকে, বিপিনিকার প্রতিনিধি দল পবা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের পর রাজশাহী শাহ মখদুম মেডিকেল কলেজ মিলনায়তনে সংগঠনের বিভাগীয় ও জেলা প্রতিনিধিদের এক অনির্ধারিত বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী অঞ্চলে করোনা মোকাবেলায় এবং জাতীয় এ মহামারীতে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী এবং অসহায় মানুষের পাশে দাঁড়ানোর বিষয়ে কর্মপরিকল্পনা গ্রহন করা হয়।

বাংলাদেশ প্রাইভেট নার্সিং ইনস্টিটিউট এন্ড কলেজ এসোসিয়েশনের রাজশাহী বিভাগীয় সভাপতি মনিরুজ্জামান বাবুল, শাহ মখদুম মেডিকেল কলেজের ম্যানেজিং ডাইরেক্টর মনিরুজ্জামান স্বাধীন, মমতা নার্সিং ইনস্টিটিউট এর ব্যবস্থাপনা পরিচালক শবনম মুশতারী মমি, এম রহমান নার্সিং ইনস্টিটিউটের চেয়ারম্যান ড. মাহবুবুর রহমান ও বিপিনিকার রাজশাহী জেলা কমিটির সদস্য সচিব ও গ্লোবাল নার্সিং ইন্সটিটিউটের পরিচালক রজব আলি শিমুল উপস্থিত ছিলেন।

অপরদিকে, করোনা পরিস্থিতি মোকাবেলায় ছয় হাজার নার্স নিয়োগের জন্য বাংলাদেশ প্রাইভেট নার্সিং ইনস্টিটিউট এন্ড কলেজ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে। সংগঠনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, মমতাময়ী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচক্ষণতার সাথে করোনা পরিস্থিতি মোকাবেলা করছেন এবং নার্স নিয়োগের বিষয়ে নির্দেশনা দিয়েছেন।

এছাড়াও স্বাস্থ্যমন্ত্রীসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাদেরও প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা বিশ্বাস করি সদ্য নিয়োগকৃত নার্সরাও স্বাস্থ্য সেবায় সম্মুখযুদ্ধে অংশগ্রহণ করে দেশ ও জাতির কল্যাণে নিবেদিত হবেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে