বাজেট নিয়ে বিএনপির মন্তব্য সত্যের অপপ্রলাপ: কাদের

প্রকাশিত: জুন ১০, ২০২০; সময়: ৩:২৯ অপরাহ্ণ |
বাজেট নিয়ে বিএনপির মন্তব্য সত্যের অপপ্রলাপ: কাদের

পদ্মাটাইমস ডেস্ক : বিএনপি মহাসচিবের ‘বাজেট প্রণয়নে পরামর্শ নেয়া হয় না’ এমন মন্তব্য সত্যের অপপ্রলাপ বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য যে কাজই করেন, সবার মতামত নিয়েই করেন।

বুধবার তার সরকারি বাসভবনে থেকে র‌্যাপিড ট্রানজিট লাইন-ফাইভ ও নর্দার্ন রুট -এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জীবন ও জীবিকার বিষয়কে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে গণমুখী ও কল্যাণমুখী বাজেট আগামীকাল জাতীয় সংসদে উত্থাপিত করা হবে। তবে বাজেট প্রণয়নে পরামর্শ নেয়া হয় না, বিএনপি মহাসচিবের এমন মন্তব্য সত্যের অপপ্রলাপ ছাড়া আর কিছুই না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার মতামত নিয়েই যেকোনো সিদ্ধান্ত গ্রহণ করেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, সরকার ও দলের অভ্যন্তরে তিনি সবার সঙ্গে আলাপ-আলোচনা করেই সিদ্ধান্ত গ্রহণ করেন। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী। দেশের রাজনৈতিক দলগুলোর মাঝে একমাত্র আওয়ামী লীগেই গণতন্ত্র চর্চা হয়ে থাকে।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা সংকটে প্রয়োজনে বিশেষজ্ঞদের মতামত নিয়ে সিদ্ধান্ত নিচ্ছেন। ঠিক তেমনি বাজেট প্রণয়নের আগে দীর্ঘ সময় নিয়ে অংশীজনদের মতামত, পরামর্শ এবং অর্থনীতিবিদদের অভিজ্ঞতা ও পার্টির ইশতেহারের সঙ্গে সমন্বয় করা হয়েছে।

করোনার সংক্রামণ বিস্তার ক্রমে অবনতিশীল উল্লেখ করে তিনি বলেন, যে সব জায়গায় নতুন করে লকডাউন দেয়া হয়েছে সেসব এলাকার লোকজনদের ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। এ সিদ্ধান্ত সবার কল্যাণের জন্যই নেয়া হয়েছে। আর যেসব এলাকা লকডাউন মুক্ত সেসব এলাকা পরিস্থিতি খারাপের দিকে গেলে নিয়ম-নীতি না মানলে দ্বিতীয় পর্যায়ে আবার সরকার লকডাউন দিতে বাধ্য হবে।

প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, আসুন আমরা সবাই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও করোনাভাইরাসের প্রতিরোধ করার জন্য প্রধানমন্ত্রী যে নিয়ম-নীতি মেনে চলার আহ্বান জানিয়েছেন, তা মেনে চলি। সবার সম্মিলিত প্রয়াসে করোনা পরিস্থিতি কেটে যাবে, এটাই প্রত্যাশা।

ওবায়দুল কাদের বলেন, আপনারা জানেন, শত প্রতিকূলতার মাঝেও পদ্মাসেতুর কাজ থেমে থাকেনি। স্বাস্থ্যবিধি মেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বোচ্চ অগ্রাধিকার প্রকল্প পদ্মাসেতুর কাজ এগিয়ে চলছে।আজ সেতুর ৩১তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে সেতুর ৪ হাজার ৬শ’ ৫০ মিটার দৃশ্যমান হয়েছে। আর মাত্র ১০টি স্প্যান বসানো বাকি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডায়নামিক নেতৃত্বে পদ্মাসেতু বাস্তবায়ন হচ্ছে।

এদিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি চলাচল সীমিত সময়ের জন্য বন্ধ রাখার জন্য এ সময় দুঃখ প্রকাশ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

  • 22
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে