রাজশাহীতে করোনা আক্রান্ত বেড়ে ১৯৭৬

প্রকাশিত: জুলাই ১৬, ২০২০; সময়: ১১:০৬ অপরাহ্ণ |
রাজশাহীতে করোনা আক্রান্ত বেড়ে ১৯৭৬

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর দুইটি ল্যাবে আরও ৯১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৫৫ জন, নাটোরের ২২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালের বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। নতুন ৫৫ জন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ৯৭৬ জনে দাঁড়াল।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, এ দিন তাদের ল্যাবে ১৮৮ জনের করোনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৮৪ নমুনার। যার মধ্যে ২৩ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে ২০ জন রাজশাহী নগরীর। বাকি তিনজনের মধ্যে পুঠিয়ার দুইজন ও গোদাগাড়ীর একজন। এছাড়াও নতুন শনাক্তের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন রয়েছেন।

এদিকে, রামেক ল্যাবে রাজশাহী, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের আরও ৬৮ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। বৃহস্পতিবার তাদের নমুনা পরীক্ষা হয়েছে। নতুন করোনা আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৩২ জন, নাটোরের ২২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এ দিন ১৮৬ জনের নমুনা পরীক্ষায় এই ৬৮ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে রাজশাহীর ৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা শনাক্ত হয়। এছাড়াও নাটোরের ৪৮ নমুনার মধ্যে ২২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৪৮ নমুনার মধ্যে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে পাবনার দুটি নমুনা পরীক্ষা করা হলেও তা নেগেটিভ আসে।

ডা. বুলবুল হাসান জানান, রাজশাহীর ৩২ জনের মধ্যে ২৪ জনই মহানগরীতে বসবাস করে। এছাড়া ৫ জন তানোরের এবং ৩ জন পবা উপজেলার বাসিন্দা। চাঁপাইনবাবগঞ্জের ১৪ জনের মধ্যে ১০ জনের বাড়ি শিবগঞ্জ উপজেলায়। বাকি চারজনের বাড়ি সদর উপজেলায়। আর নাটোরের ২২ জনের মধ্যে ১২ জনের বাড়ি সদর উপজেলায়। ৮ জনের বাড়ি লালপুর উপজেলায়। আর ২ জন গুরুদাসপুরে।

রাজশাহীতে নতুন ৩২ জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ৯৫৩ জনে দাঁড়াল। চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা হলো ২৪১ জন। আর নাটোরে মোট শনাক্তের সংখ্যা ৩২৮ জন।

রাজশাহীর ১ হাজার ৯৭৬ জনের মধ্যে মধ্যে ১ হাজার ৫৪৯ জনই নগরীর বাসিন্দা। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ৪০, চারঘাটে ৩৭, পুঠিয়ায় ২৩, দুর্গাপুরে ২৭, বাগমারায় ৪৬, মোহনপুরে ৬৩, তানোরে ৬০, পবায় ১০২ এবং গোদাগাড়ীতে ২৯ জন করোনা রোগী শনাক্ত হয়।

রাজশাহীতে এ পর্যন্ত করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীতে ৮ জন। এছাড়াও আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৩৭৪ জন। এর মধ্যে নগরীতে ১৯৯ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ৫৩২ জন। এর মধ্যে হাসপাতাল আইসোলেশনে ১১ জন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে