শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুলের জাতীয় শোক দিবস পালন

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২০; সময়: ৩:৩৪ অপরাহ্ণ |
শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুলের জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত।

শনিবার বেলা ১১ টার দিকে এ উপলক্ষে আলোচনা সভা এবং ভার্চুয়াল প্লাটফর্মে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত। আয়োজনের শুরুতেই ১৫ আগস্টে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন এবং শোক দিবসের আলোকে সভায় অংশগ্রহণ করেন শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান রোটারিয়ান এম এ মান্নান খান, নির্বাহী পরিচালক নাজমা রহমান, উপাধ্যক্ষ কামনা রাণী, উপরভদ্রা শাখার শাখাপ্রধান ফাতেমা জহুরা দোলন এবং উপশহর শাখার শাখাপ্রধান তুহিনা পারভিন ইলা।

অধ্যক্ষ অধ্যক্ষ বিরাজ আহমেদ বঙ্গবন্ধুর বণাঢ্য রাজনৈতিক জীবনকে নতুন প্রজন্মের জন্য পাথেয় উল্লেখ করে বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের অন্তরে। তিনি তার সমস্ত জীবনব্যাপী যে আদর্শ নিয়ে জনগণের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছেন সে আদর্শ আমাদের অন্তরে লালন করে, বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করে তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।

নির্বাহী পরিচালক বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ তুলে ধরে নতুন প্রজন্মকে তার আদর্শ নিয়ে দেশ পরিচালনায় এগিয়ে আসতে হবে বলে জানান।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এক ভিডিও বার্তায় বলেন, বঙ্গবন্ধু শুধু একটি নাম নয় বঙ্গবন্ধু যেন বাংলাদেশেরই অপর নাম। বঙ্গবন্ধু আমাদের রক্তে মিশে আছে। যতদিন পৃথিবী থাকবে, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন তিনি আমাদের মাঝে অমর হয়ে বেঁচে থাকবেন। সেইসাথে তিনি নতুন প্রজন্মকে তার আদর্শে আদর্শিত হওয়ার আহ্বান জানান তিনি।

সভা শেষে অত্যন্ত স্বল্প পরিসরে শিক্ষকমন্ডলীর অংশগ্রহণে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল এবং সাংস্কৃতিক পর্ব শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের অভিভাবকদের হাতে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে পুরস্কার তুলে দেওয়া হয়। পরিশেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকলের রূহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

  • 311
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে