করোনাকালে স্বাস্থ্যবিধি অমান্য করে রাজশাহীতে এমপির শো-ডাউন

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২০; সময়: ৪:১০ অপরাহ্ণ |
করোনাকালে স্বাস্থ্যবিধি অমান্য করে রাজশাহীতে এমপির শো-ডাউন

নিজস্ব প্রতিবেদক : ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। করোনা ভাইরাস সংকটে অনেক বিধি-নিষেধ নিয়ে চলছে জাতীয় দিবসের বিভিন্ন কর্মসূচি। কিন্তু সকল বিধি-নিষেধ উপেক্ষা করে রাজশাহীর পবায় হাজার হাজার জনগণ ও নেতৃবৃন্দ নিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করেছে স্থানীয় আওয়ামী লীগ। আর এসব কর্মসূচিতে নেতৃত্ব দিয়েছেন সংসদ সদস্য আয়েন উদ্দিন। বিশাল এই শোক র‌্যালি যেন শোক শো-ডাউনে রূপ নেয়।

এদিন দেশের অন্যান্য উপজেলার মত পবা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবসের বিভিন্ন পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল শোক র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, মানবভোজ ও দিনব্যাপি বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার। সকাল থেকেই পবা উপজেলা চত্বরে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং সাধারণ জনগণ আসতে থাকে। সাথে মহিলা নেতৃবৃন্দরাও উপস্থিত হয়। সকাল সাড়ে ৮টার মধ্যে কানায় কানায় ভরে যায়। খন্ড খন্ড শোকর‌্যালিসহ আসতে থাকে উপজেলা যুবলীগ, কৃষকলীগ ও মহিলা লীগ নেতৃবৃন্দ। ৯টার দিকে এখান থেকে শুরু হয় শোক র‌্যালি। নেতাকর্মীদের মধ্যে স্লোগান না থাকলেও মানুষের ভিড়ে শোক র‌্যালিটি শোক শো-ডাউনে রূপ নেয়। এতে আইন শৃঙ্খলা বাহিনী রাজশাহী-নওগাঁ মহাসড়ক প্রায় পৌনে এক ঘন্টা যান চলাচল বন্ধ রাখতে বাধ্য হয়। এই শোক শো-ডাউনে নেতৃত্ব দেন সংসদ সদস্য আয়েন উদ্দিন।

এরপর উপজেলা চত্বরে র‌্যালি ফিরলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তারা। তারপর উপজেলা হলরুমে বঙ্গবন্ধুকে স্মরণে আলোচনা অনুষ্ঠিত হয়। পবা উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাংসদ আয়েন উদ্দিন। সভার শুরুতে কোরআন তেলওয়াত ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে শহীদ আত্মার মাগফেরাত কামনায় ১ মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠান শেষে উপস্থিত জনসাধারণের মাঝে খাবার বিতরণ করা হয়।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর রহমান, ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খান, পবা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাজদার রহমান সরকার, সহসভাপতি গোলাম মোস্তফা, সুফিয়া হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম, নওহাটা পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুল বারী, যুবলীগ সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আজিজুল হক, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি নারিফা বেগম, সাধারণ সম্পাদক আফরোজা বেগম, ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক রেজওয়ানুল কারিম, নারী নেত্রী ফাহিমা বেগম, ছাসহ উপজেলার নওহাটা ও কাটাখালি, বিভিন্ন ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের নেতৃবৃন্দসহ সাধারণ জনগণ।

  • 463
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে